সৌরভ গাঙ্গুলির চোখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৩, ০৮:৪১
সৌরভ গাঙ্গুলির চোখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৫ সেপ্টেম্বরের ঠিক আগে জানানো হবে ভারতের বিশ্বকাপ স্কোয়াড, জানিয়েছিলেন প্রধান নির্বাচক অজিত আগারকার। তবে, আগারকারের ঘোষণার আগেই হয়ত নিজেদের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড পেয়ে গিয়েছে ভারত।


দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন নিজের পছন্দের দল। নিজের পছন্দের বিশ্বকাপ স্কোয়াডে তরুণদের তুলনায় অভিজ্ঞদেরই বেশি প্রাধান্য দিয়েছেন তিনি।


দল নিয়ে খুব একটা পরীক্ষাও চালাতে হয়নি সাবেক অধিনায়ক ও বোর্ড সভাপতিকে। এশিয়া কাপের জন্যে ঘোষিত ভারত দল থেকে তিন জনকে বাদ দিয়েছেন তিনি।


সৌরভের মতে, বাকিরা বিশ্বকাপে খেলার জন্যে যোগ্য। তিন জন স্ট্যান্ড বাই ক্রিকেটারকেও রেখেছেন ‘দাদা'। ১৫ জনের কেউ চোট পেলে তাদেরকে দলে নেওয়া যেতে পারে।


সৌরভের দল পরিকল্পনা থেকে বাদ পড়েছেন তিলক ভার্মা, প্রাসিধ কৃষ্ণা এবং স্যাঞ্জু স্যামসন। প্রথম জন এখনও তরুণ। মাত্রই জাতীয় দলে সুযোগ পেয়েছেন। সেটাও টি-টোয়েন্টি ফরম্যাটে। বাকি দুজন সুযোগ পেলেও এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি।


অবশ্য তিলক, প্রসিধ কৃষ্ণা এবং ইউজবেন্দ্র চাহালকে নিয়ে গঠন করেছেন স্ট্যান্ডবাই। বিশ্বকাপ চলাকালে কোনও ব্যাটার চোট পেলে তার জায়গায় আনা হবে তিলককে। তেমনই কোনও পেস বোলার চোট পেলে দলে ঢুকবেন প্রসিধ। স্পিনারদের কেউ চোট পেলে সুযোগ পাবেন চাহাল।


সৌরভের গাঙ্গুলির ভারতের বিশ্বকাপ ১৫ জনের দল


রোহিত শর্মা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, শুভমান গিল, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ় এবং কুলদীপ যাদব।


উল্লেখ্য, গত সোমবার এশিয়া কাপের দল ঘোষণা করে ভারতের ক্রিকেট বোর্ড। এর আগে নয়াদিল্লিতে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠকে বসে। সেখানে পাঁচ নির্বাচক ছাড়াও উপস্থিত ছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা। চোট পাওয়া ক্রিকেটারদের শারীরিক অবস্থা নিয়ে আলোচনা করা হয় সেই বৈঠকে। পরে সাংবাদিক সম্মেলনা দল ঘোষণা করেন নির্বাচক অজিত আগারকার।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com