বিশ্বকাপের অনলাইন টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ২১:০১
বিশ্বকাপের অনলাইন টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এই মেগা টুর্নামেন্ট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচসহ ভারতের মোট ১০টি শহরে হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ইতিমধ্যে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। যেহেতু প্রতিবেশি দেশ ভারতে বিশ্বকাপের মঞ্চ, সেহেতু বাংলাদেশি ক্রিকেট প্রেমিদের মাঠে যেয়ে খেলা দেখার বাড়তি আগ্রহ রয়েছে।


বাংলাদেশি সমর্থকদের জন্য সুখবর হচ্ছে, আসন্ন টুর্নামেন্টটির ম্যাচগুলোর টিকিট অনলাইনেই কেনার সুযোগ থাকছে। ইতোমধ্যে ওয়ানডে বিশ্বকাপের টিকিট বুকিং-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আগামী ২৫ আগস্ট থেকে আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।


এবারের বিশ্বকাপকে সামনে রেখে অনলাইনে কিছুটা ভিন্ন প্রক্রিয়ায় টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আইসিসি ও আয়োজক বিসিসিআই। বিশ্বকাপের টিকিট পেতে হলে প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অফিসিয়াল সাইটে নথিভুক্ত করবেন, তারাই অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন।


রেজিস্ট্রেশন করতে নাম, দেশ, জন্ম তারিখ, ই-মেইল ঠিকানা ও মোবাইল নম্বর দিতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন ছাড়া অনলাইনে টিকিট কেনা যাবে না। কয়েকভাগে ভাগ করে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।


জানা গেছে, ৭ দফায় ক্রয় করা যাবে বিশ্বকাপের টিকিট। তবে কোন ম্যাচের টিকিট কোন দিন পাওয়া যাবে তা আগেই জানিয়ে দিয়েছে আইসিসি। ভারত ছাড়া অন্যান্য দেশের ওয়ার্ম আপ ম্যাচ ও মূল পর্বে অন্যান্য দেশের সব ম্যাচের টিকিট বিক্রি হবে ২৫ আগস্ট। সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রির জন্য নির্ধারিত হয়েছে ১৫ সেপ্টেম্বর। ভারতের গ্রুপ পর্বের যে ৯টি ম্যাচ, এই টিকিটগুলো ৫ দিনে বিক্রি করা হবে।


ম্যাচের টিকিট অনলাইনে বুক করা গেলেও খেলা দেখতে যাওয়ার আগে স্টেডিয়ামের বুথ থেকে কাগজে ছাপা টিকিট সংগ্রহ করতে হবে। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, বিশ্বকাপে থাকছে না ই-টিকিট। ফিজিক্যাল টিকিট কাটা বাধ্যতামূলক। ৭-৮টি কেন্দ্র থেকে এই ফিজিক্যাল টিকিট পাওয়া যাবে।


কোন ম্যাচের টিকিট কবে পাওয়া যাবে দেখে নিন:
২৫ আগস্ট : ভারতের ম্যাচ বাদে সব প্রস্তুতি ম্যাচ এবং ইভেন্ট ম্যাচ
৩০ আগস্ট : গুয়াহাটি ও তিরুবনন্তপুরমে ভারতের প্রস্তুতি ম্যাচের টিকিট
৩১ আগস্ট : চেন্নাই, দিল্লি ও পুনেতে ভারতের ম্যাচগুলোর টিকিট
১ সেপ্টেম্বর : লখনউ, ধর্মশালা ও মুম্বাইয়ে ভারতের ম্যাচের টিকিট
২ সেপ্টেম্বর : বেঙ্গালুরু ও কলকাতার ম্যাচের টিকিট
৩ সেপ্টেম্বর : ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট
১৫ সেপ্টেম্বর : সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com