এশিয়া কাপে ইবাদতের পরিবর্তে সাকিব
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ১৭:১৮
এশিয়া কাপে ইবাদতের পরিবর্তে সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে আসন্ন এশিয়া কাপ থেকে ছিটকেই গেলেন টাইগার পেসার ইবাদত হোসেন। ইবাদত হোসেনের দুঃসময়ে সুখবর পেলেন আরেক পেসার তানজিম হাসান সাকিব। ইবাদতের পরিবর্তে বাংলাদেশের স্কোয়াডে জায়গা পেলেন এই উদীয়মান পেসার। ইবাদতের হাঁটুর ইনজুরির কারণে এ সুযোগ পেলেন সাকিব।


বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিস চৌধুরী বলেছেন, ইবাদত ইনজুরির পর ছয় সপ্তাহ পুনর্বাসনের মধ্যে ছিলেন। এ সময়ের মধ্যে আমাদের একাধিক এমআরআই করা হয়েছে এবং রিপোর্টগুলো বলছে, তার চোট এখনো সেরে ওঠেনি। যা উদ্বেগের বিষয় এবং তার আরো পুনর্বাসন প্রয়োজন। তাই এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন তিনি।


বাংলাদেশ দলের পরবর্তী বড় ইভেন্টের গুরুত্ব বিবেচনা করে, যা অক্টোবরে আইসিসি বিশ্বকাপ, বিসিবি ইবাদতকে সম্পূর্ণ ফিটনেস ফিরিয়ে আনার জন্য এবং যত তাড়াতাড়ি সম্ভব খেলানোর জন্য নিরাপদ চিকিৎসা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। প্রয়োজনে দেশের বাইরে চিকিৎসা এবং কনসালটেন্ট করাও হবে, বলেন তিনি।


এশিয়া কাপের স্ট‌্যান্ডবাই তালিকায় ছিলেন সাকিব। এবার প্রতিশ্রুতিশীল পেসারকে নেয়া হলো মূল স্কোয়াডে। ৩৭ লিস্ট ‘এ’ ম‌্যাচে সাকিব ৫৭ উইকেট পেয়েছেন। ২০ বছর বয়সী পেসার কিছুদিন আগে ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলেছেন। যেখানে ৩ ম‌্যাচে তার শিকার ছিল ৯ উইকেট।


সাকিবের অন্তর্ভুক্তিতে স্কোয়াডে এখন পাঁচজন খেলোয়াড় আছেন, যারা ২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারী এবং তানজিদ হাসান তামিম শুরু থেকেই স্কোয়াডে ছিলেন।


সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, তানজিদ হাসান ও তানজিম হাসান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com