ইংল্যান্ডের পেসার স্টিভেন ফিন অবসরের ঘোষণা দিলেন
প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ১৯:৩৩
ইংল্যান্ডের পেসার স্টিভেন ফিন অবসরের ঘোষণা দিলেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারের ইতি টেনে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ইংল্যান্ডের ৩৪ বছর বয়সী পেসার স্টিভেন ফিন। ইনজুরির সাথে লড়াই করে অবশেষে ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি।


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার বিষয়ে ফিন বলেন, 'আজ সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি, যা এখন থেকেই কার্যকর হবে। ১২ মাস ধরে নিজের শরীরের সঙ্গে লড়াই করছি, এর কাছে হার স্বীকার করে নিয়েছি। মিডলসেক্সের হয়ে ২০০৫ সালে অভিষেকের পর থেকেই পেশা হিসেবে ক্রিকেট খেলতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি। ভ্রমণটা মসৃণ ছিল না, তবে উপভোগ করেছি।'


২০১০ সালের ১২ মার্চ চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। সব মিলিয়ে ইংল্যান্ডের জার্সিতে ১২৬টি ম্যাচ খেলেছেন তিনি। সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন বাংলাদেশের বিপক্ষে ২০১৬ সালে মিরপুরে। ২০১৭ সালের ২৯ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছেন এই পেসার। তারপর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি তাকে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত না হলেও ইংল্যান্ডের কাউন্টিতে নিয়মিত ছিলেন এই পেসার।


ইনজুরির কারণে অনেকদিন ধরেই মাঠের বাইরে ছিলেন ফিন। এ বছর কাউন্টিতে সাসেক্সের হয়ে মাত্র একটি ম্যাচে মাঠে নেমেছিলেন এই পেসার। ৪ আগস্ট ডারহ্যামের বিপক্ষে মাঠে নেমে ইনজুরির কারণে উঠে যান তিনি। এরপর তো সব ধরনের ক্রিকেটকে বিদায় বলার ঘোষণাই দিয়ে দিলেন।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com