স্বপ্নের পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ১৮:৪৮
স্বপ্নের পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ শুরুর আগে প্রতিবারই বিশ্ব ভ্রমণে বের হয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ট্রফি। তারই অংশ হিসেবে মহাকাশ থেকে শুরু হয়েছে এবারের ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর। বাংলাদেশে গতকাল রবিবার (৬ আগস্ট) মধ্যরাতে এসেছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি।


বিশ্ব ভ্রমণে বের হয়ে ওয়ানডে বিশ্বকাপের সোনালী ট্রফি এখন অবস্থান করছে স্বপ্নের পদ্মা সেতুতে। ঢাকার সড়ক পথে শুধুমাত্র ফটোসেশনের জন্যই নিয়ে আসা হয় এ ট্রফি। সোমবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে শুরু হয় এই ফটোসেশন।


সেখানে প্রমত্তা পদ্মার তীরে স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে চলে আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশন। সেখানে আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় পদ্মা সেতুর মাওয়া প্রান্ত উৎসবের আমেজ বিরাজ করে।


গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু এখন দেশের অন্যতম একটি দর্শনীয় স্থান। আইসিসির চাওয়া যে দেশে ট্রফিটি যাবে সেই দেশের আইকনিক লোকেশনে একটি ফটোসেশন করা। সেই পরিকল্পনার অংশ হিসেবে ট্রফি নিয়ে পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয় বিসিবি।


মঙ্গলবার ( ৮ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত জাতীয় দল, নারী জাতীয় দল, সাবেক-বর্তমান ক্রিকেটার, ক্রিকেট সংশ্লিষ্ট কর্মকর্তা, আয়োজক ও মিডিয়ার জন্য উন্মুক্ত থাকবে ট্রফি।


৯ আগস্ট রাজধানীর একটি শপিংমলে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ জনগণরা দেখার সুযোগ পাবেন বিশ্বকাপের ট্রফি।


বিশ্বকাপের ট্রফি এর আগেও বহুবার বাংলাদেশে এসেছে। তবে সেটি অর্জনের হাতছানি ছিল না কখনোই। বিশ্বকাপ ঘরে আনা নিয়ে ছিল না বড় স্বপ্নও। ওয়ানডেতে ধারাবাহিক সাফল্যের পথচলায় এবার শিরোপা জয়ের স্বপ্ন দেখছে টাইগার ক্রিকেট। আর তাই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ ছড়িয়েছে আলাদা উন্মাদনা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com