সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ১৭ ওভারে ১১৭
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ২১:৪০
সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ১৭ ওভারে ১১৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২ উইকেটের জয় পায় বাংলাদেশ। হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামে টাইগাররা। প্রথমে ব্যাট করে বাংলাদেশকে ১১৭ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান।


১৬ জুলাই, রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক সাকিব আল হাসান। বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসে ম্যাচটি। নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে আফগানিস্তান।


টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভার থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ওভারের চতুর্থ বলে তাসকিন আহমেদকে ছক্কা হাঁকান তিনি। ওভারের পঞ্চম বলে ফের ছক্কা মারতে গিয়ে ক্যাচ আউট হন গুরবাজ। আর এই উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়েরের ৫০তম উইকেট পূর্ণ করেন তাসকিন।


গুরবাজের বিদায়ের পর ক্রিজে আসেন ইব্রাহিম জাদরান। হযরতুল্লাহ জাজাইকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ইব্রাহিম। তবে ইনিংসের চতুর্থ ওভারে ফের বোলিংয়ে এসে জাজাইকে সাজঘরে ফেরান তাসকিন। দলীয় ১৬ রানে ৫ বলে ৪ রান করে আউট হন জাজাই।


এরপর ক্রিজে আসেন মোহাম্মদ নবি। এরপর কিছুটা দেখেশুনে খেলতে থাকেন ইব্রাহিম ও নবি। তবে দলীয় ৪৮ রানে ২২ বলে ১৬ রান করে আউট হন নবি।


এরপর আফগান শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। দলীয় ৬২ রানে ২৭ বলে ২২ রান করা ইব্রাহিমকে আউট করেন তিনি। ইব্রাহিমের পর পরই আউট হন নাজিবুল্লাহ জাদরান।


দলীয় ৬৭ রানে ৩ বলে ৫ রান করে সাকিবের বলে বোল্ড হন নাজিবুল্লাহ। এরপর ক্রিজে আসা করিম জানাতকে সঙ্গে নিয়ে আগ্রসী ব্যাটিং করতে ওমরজাই। দুজন মিলে ৪২ রানের জুটি গড়েন।


তবে দলীয় ১০৯ রানে জোড়া উইকেট হারায় আফগানিস্তান। ২১ বলে ২৫ রান করে ওমরজাই ও করিম জানাত ১৫ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ১৭ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে তাসকিন ৩টি, সাকিব ও মুস্তাফিজ নেন ২টি করে উইকেট।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com