আজ পাপনের মন খারাপের দিন!
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ২১:০২
আজ পাপনের মন খারাপের দিন!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তামিমকাণ্ডে বিপাকে পড়ে গিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝে অধিনায়ক তামিম ইকবালকে নিয়ে গণমাধ্যমে বেঁফাস মন্তব্য করায় হয়েছেন ব্যাপক সমালোচিত। ধারণা করা হচ্ছে, তারই কথার পরিপ্রেক্ষিতে হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। আবার একদিন পর তাকে নিয়েই প্রধানমন্ত্রীর দফতরে গিয়েছিলেন তামিম। প্রধানমন্ত্রীর নির্দেশে অবসর ভাঙার ঘোষণা দেন বাংলাদেশ দলের এই ওপেনার।


এদিকে গত মার্চে, ৭ বছর পর ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের পর অবশ্য আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের ধারায় ফেরে টাইগাররা। কিন্তু এবার আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ হাতছাড়া করেছে স্বাগতিকরা। এমন খবরের ২৪ ঘন্টা না পেরোতেই নারী ক্রিকেটেও বিষাদের সুর। মিরপুরে ভারতের বিপক্ষে বড় হার দিয়ে সিরিজ শুরু করেছেন জ্যোতিরা। সবমিলিয়ে বাংলাদেশ ক্রিকেটের এমন চিত্র দেখে হতাশ নাজমুল হাসান পাপন।


এরই মধ্যে একটি জাতীয় দৈনিকের সঙ্গে সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ‘কেমন আছেন?’ এ প্রশ্নের জবাবে বলেছিলেন, ‘আর আছি! যা শুরু হয়েছে না, নাটক, আর ভালো লাগে না। অতিষ্ঠ হয়ে গেলাম।’ তার এই কথাতেই মনে হয়েছে সাম্প্রতিক ঘটনাপ্রবাহে তিনি আসলেই ভালো নেই। এবার তো সরাসরি মুখ ফুটে বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন, তার মন খারাপ।


আজ মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ নারী দল। যেখানে সর্বোচ্চ ২৮ রান এসেছে স্বর্ণা আক্তারের ব্যাট থেকে। জবাবে ১৬ ওভার ২ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতের মেয়েরা।


এই ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন পাপন। ম্যাচ শেষে স্টেডিয়াম ছাড়ার সময়ে বিসিবি সভাপতির কাছে জানতে চাওয়া হয়, দুই দলের পারফরম্যান্সে মন খারাপ? উত্তরে বিসিবি সভাপতি জানান, কেবল তারই নয়, সারা দেশের মানুষেরই মন খারাপ। যদিও তিনি মেয়েদের পারফরম্যান্সের হতাশ নন, ‘মন তো খারাপ হবেই। এটা সবারই হয়। সারা দেশের মানুষেরই মন খারাপ। মেয়েদের খেলায় আমি একেবারে হতাশ না।’ এ সময় ছেলেদের ক্রিকেটে বাজে সময় নিয়ে তিনি বলেন, ‘ওটা ঠিক হবে। অবশ্যই ঠিক হবে।’


এর আগে ভারতের কাছে মেয়েদের পরাজয় নিয়ে পাপন বলেন, ‘ওদের সঙ্গে যখন আমাদের দেখা হয়েছিল, ওরা বলেছিল মিরপুরে আমাদের হোম অব ক্রিকেটে কোনো ম্যাচ খেলেনি। ওদের একটা খুব শখ ছিল। আমি বলেছি ঠিক আছে, পরেরবারই হবে। ভারত নারী দল অনেক শক্তিশালী। টপ তিনটার একটা আমার অ্যাসেসমেন্ট। ইন্ডিয়া, অস্ট্রেলিয়া ইংল্যান্ড অনেক শক্তিশালী। তারপরও ভালো খেলেছে, ভালো খেলবে ইনশাল্লাহ। আমাদের তো ওই পরিমাণ সুযোগ-সুবিধা ওদের দিতে পারি না, ওরা যেরকম পায়। পটেনশিয়াল খুবই ভালো।’


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com