মার্টিনেজের সাক্ষাৎ না পেয়ে হতাশ ফুটবলাররা
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ২০:৪৭
মার্টিনেজের সাক্ষাৎ না পেয়ে হতাশ ফুটবলাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজের সঙ্গে দেখা হয়নি বাংলাদেশ জাতীয় দলের ফুটবলারদের। এতেই ক্ষোভ প্রকাশ করেছেন তারা। ১১ ঘন্টার সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশে আসেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক। শুধু ফুটবলার নয়, কোনো ভক্তদের সঙ্গে দেখা করার সুযোগ নেই তার।


৩ জুন, সোমবার সাফ খেলে ভারত খেকে কন্টিনজেন্ট দুই ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন ফুটবলারা। সেখানেই নেমেই জাতীয় দলের গোলরক্ষক জিকো জানলেন আর্জেন্টিনার বিশ্ব চ্যাম্পিয়ন গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজ কিছুক্ষণ পর দেশ ছাড়ছেন। ফলে তার সঙ্গে দেখা হলো না জিকোর।


তিনি বলেন, দেখা হলে কিছু টিপস নিতাম। বাংলাদেশে আসল দেখা হলো না। আর কখনো দেখা হবে কিনা তাও জানি না। ফেডারেশনের মাধ্যমে আসলে বা ফেডারেশনে যোগাযোগ করলে হয়তো আমরা ফুটবলাররা সুযোগ পেতাম সাক্ষাতের।‍‍


বাংলাদেশ ফুটবল দলে অধিনায়ক জামাল ভূঁইয়া বিমানবন্দরে অপেক্ষা করেও মার্টিনেজের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পাননি। ফুটবল ফেডারেশন কিংবা কোনো ফুটবল তারকা না থাকায় এই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সপরিবারে মার্টিনেজের সঙ্গে সময় কাটিয়েছেন। এ নিয়ে নানা মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা।


অনেক তারকা সাবেক ফুটবলার আর্জেন্টিনার সমর্থক হয়েও মার্টিনেজকে দেখার আমন্ত্রণ পাননি। যদিও এই বিষয়ে মার্টিনেজকে বাংলাদেশে আনা প্রতিষ্ঠানটির দাবি, সময় স্বল্পতার কারণে কোনো বড় অনুষ্ঠান করা সম্ভব হয়নি।


নেটিজেনদের মতে, মার্টিনেজের এই সফর একটা শূন্যতার অনুভূতি ছাড়া আর কিছুই নয়। নির্বাচিত কিছু মানুষ ছাড়া ঢাকায় এমিলিয়ানো মার্টিনেজের এই সফরের কোনো স্মৃতিই থাকল না।


মার্টিনেজকে ঢাকায় এনেছেন একটি আইটি কোম্পানি। তাদের আমন্ত্রিত অতিথির তালিকায় ফুটবলারদের না রাখা নিয়ে গতকালই সংবাদ মাধ্যম প্রশ্ন করেছিল। এর উত্তরে কোম্পানির কর্তৃপক্ষ বলেছিল, বাংলাদেশ দল ভারতে। জাতীয় ফুটবলাররা দেশে থাকলে অবশ্যই আমরা তাদের আমন্ত্রণ জানাতাম।


এই বক্তব্যের সঙ্গে খুব একটা একমত হতে পারছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক জাহিদ হাসান এমিলি। তার মতে, জাতীয় দল দেশের বাইরে কিন্তু দেশে অনেক ফুটবল ব্যক্তিত্ব রয়েছে। তাদের অন্তত দুই একজনকে আমন্ত্রণ জানানো যেত। অনেক সাবেক ফুটবলার এবং সংগঠক এখন দেশের শীর্ষ পর্যায়ের ব্যক্তিত্ব। তাদের কাউকে রাখলে এই অনুষ্ঠানের সৌন্দর্য্য আরো বৃদ্ধি পেত।


এমিলির মতে, এত বড় ফুটবলার বাংলাদেশে আসলেন অথচ ফুটবলের কেউই তার সান্নিধ্য পেল না। সাধারণ মানুষের আর্জেন্টিনার প্রতি যে উন্মাদনা সেটাও দেখতে পেলেন না এমি মার্টিনেজ। একজন সাবেক জাতীয় ফুটবলার এবং আর্জেন্টিনার সমর্থক হিসেবে বিষয়টি আমার জন্য খুব দুঃখজনক।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com