আইপিএল ‘না’ খেলার বড় ক্ষতিপূরণ বুঝে পেলেন টাইগাররা
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৬:০৫
আইপিএল ‘না’ খেলার বড় ক্ষতিপূরণ বুঝে পেলেন টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সর্বশেষ আইপিএলের ১৩তম আসরের নিলামে দল পেলেও শেষ পর্যন্ত খেলেননি সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা থাকলেও পরবর্তীতে নাম সরিয়ে নেন সাকিব নিজেই। এদিকে কলকাতার হয়ে পুরো আইপিএল খেলতে পারতেন লিটন দাসও। তবে জাতীয় দলের খেলা থাকায় মাত্র একটি ম্যাচই খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।


এছাড়া টাইগার তারকা পেসার তাসকিন আহমেদের আইপিএলে যাওয়ার সুযোগ থাকলেও যাননি দেশের খেলা থাকায়। দেশের কথা চিন্তা করে বিদেশি লিগ না খেলার সিদ্ধান্তে প্রশংসা ভেসেছিলেন এই তিন ক্রিকেটার। যে কারণে এই সব ক্রিকেটারদের বিশেষ প্রণোদনা দেওয়ার ঘোষণাও দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


এই তিন ক্রিকেটারকে ৬৫ হাজার ডলার ক্ষতিপূরণ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।এই অর্থ তিন ভাগ করে দেওয়া হবে সাকিব, লিটন ও তাসকিনকে। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস এ প্রসঙ্গে এএফপিকে বলেছেন, 'এটি আমাদের পক্ষ থেকে একটি ছোট পদক্ষেপ। তারা আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে কোনো অর্থ দাবি করেনি, তবে আমরা অনুভব করেছি যে সম্পূর্ণ না হলেও তাদের অন্তত আংশিক ক্ষতিপূরণ দেওয়া উচিত।'


তিনজনের মধ্যে সবচেয়ে বেশি টাকা পেয়েছেন সাকিব। লিটন ও তাসকিন পেয়েছেন প্রায় সমপরিমাণ টাকা। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।


আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্স দলে ছিলেন সাকিব। এই প্রতিযোগিতা থেকে নিজেকে প্রত্যাহার করে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম এবং অ্যাওয়ে সিরিজে বাংলাদেশের তাঁবুতে ছিলেন এই অলরাউন্ডার।


নাইট রাইডার্স দলে প্রথমবারের মতো ডাক পান লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ শেষে এই ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েছিলেন তবে মাত্র একটি ম্যাচ খেলে দেশে ফিরে আসেন তিনি। তাসকিন অবশ্য আইপিএলে খেলোয়াড়দের নিলামে অবিক্রীত ছিলেন, তবে চোটের বদলি হিসেবে লাখনউ সুপার জায়ান্টসে খেলার প্রস্তাব পেয়েছিলেন তিনি।


বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে কেবল মোস্তাফিজুর রহমানই একমাত্র বাংলাদেশী খেলোয়াড় যিনি এই মৌসুমে আইপিএলে তার দলের দীর্ঘ সময়ের জন্য খেলার সুযোগ পেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের হয়ে দুটি ম্যাচেই মাঠে ছিলেন তিনি।


বিবার্তা/ইমন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com