৭ম বারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৮
৭ম বারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ ট্রফি জয়ের পর লিওনেল মেসির মুকুটে যুক্ত হলো আরও একটি নতুন পালক। ৭ম বারের মতো ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড জিতেছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।


২০২২ সালের পুরোটাই যেন আর্জেন্টিনা নিজেদের করে নিয়েছে। এ বছরই বিশ্বকাপ না জেতার আক্ষপে মুছে দিয়েছে আলবিসেলেস্তারা।


২০২২ কোপা আমেরিকা এবং বিশ্বকাপ জেতা মেসি বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন এটাই স্বাভাবিক। মেসির সঙ্গে সেরা হওয়ার লড়াইয়ে ছিলেন আরও দুজন। দুই ফরাসি ডিফেন্ডার করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পেকে টপকে শেষ পর্যন্ত ব্যক্তিগত বর্ষসেরার ট্রফি হাতে তুলে নিয়েছেন মেসি। করিম বেনজেমা বিশ্বকাপ না খেলায় তার সম্ভাবনা আগেই ক্ষীণ হয়ে পড়েছিল।


ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপ্পে লড়াই জমিয়ে তুলেছিলেন। ফরাসি ক্লাব পিএসজির হয়ে একসঙ্গে খেললেও পারফরম্যান্স ও স্বীকৃতির মঞ্চে ছাড় দিতে রাজি ছিলেন না কেউই!


সম্প্রতি পিএসজির সর্বশেষ ম্যাচে বল জালে জড়িয়ে ক্লাব ক্যারিয়ারের ৭০০তম গোল পান মেসি। এর আগে এ কীর্তি গড়েছেন তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এ মাইলফলক ছুঁতে রোনালদোর চেয়ে মেসি ১০৩ ম্যাচ কম খেলেছেন। আর তাতে প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ভিন্ন দশকে এই পুরস্কার জয়ের কীর্তি গড়লেন লিওনেল মেসি।


এই পুরস্কার গ্রহণ করার সময় তিনি জানিয়েছেন, স্বপ্ন ছুঁতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন। দুর্দান্ত একটি বছর কাটিয়েছি এবং এখানে থাকতে পারা এবং এই পুরস্কার জেতা আমার জন্য সম্মানের। সতীর্থদের ছাড়া এখানে থাকতে পারতাম না আমি। দীর্ঘদিন ধরে যে স্বপ্নটি দেখেছি, সেটা অবশেষে পূরণ করতে পেরেছি। খুব কম মানুষই এটা পূরণ করতে পারে এবং স্বপ্নটা পূরণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।


এই আনন্দের মূহুর্তে আরও একবার নিজের পরিবার ও দেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মেসি। তিনি বলেন, 'সবশেষ এই সুন্দর মুহূর্তটির জন্য অপেক্ষা করে থাকা পরিবার এবং আর্জেন্টিনার মানুষদেরকে ধন্যবাদ জানাতেই চাই এবং এই স্মৃতি আজীবন মনে থাকবে আমার।'


এর আগে আরও তিনজন ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতেছিলেন। ব্রাজিলিয়ান রোনালদো লিমা ও ফরাসি ফরোয়ার্ড জিনেদিন জিদান এ পুরষ্কার জিতেন ৩ বার করে। দ্বিতীয় সর্বোচ্চ পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো বর্ষসেরা হয়েছেন ৫ বার।


বিবার্তা/জবা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com