এমবাপে নির্ভরতা কমাতে চান পিএসজি কোচ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৫৬
এমবাপে নির্ভরতা কমাতে চান পিএসজি কোচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার, আশরাফ হাকিমি, সার্জিও রামোসদের মতো তারকা ফুটবলারদের নিয়েও খুব একটা ছন্দে নেই পিএসজি। স্রোতের বিপরীতে একা এমবাপে। প্রতি ম্যাচেই আলো ছড়াচ্ছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। তবে দলের জন্য যথেষ্ট হচ্ছে না তার শ্রম। তাই নিজেদের ফিরে পাওয়ার লড়াইয়ে ফরাসি ফরোয়ার্ডের ওপর নির্ভরতা কমাতে চান ক্রিস্তোফে গালতিয়ের।




শিষ্যদেরকে কোচ বার্তা দিয়ে রাখলেন একক নৈপুণ্যের ওপর ভরসা না করে সবাই মিলে দল হিসেবে গড়ে ওঠার। রোববার মার্সেইয়ের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে এসব কথা বলেছেন পিএসজি কোচ ক্রিস্তোফে গালতিয়ের।




এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সবাই উদ্বিগ্ন, বিষয়টি নিয়ে সচেতন। আমরা মনে করি যে খেলোয়াড়রা পাঁচ মিনিটের মধ্যেই হারের ক্ষত ভুলে যায়, কিন্তু তা সত্য নয়। নিচ থেকে আমাদের আরও বেশি দৌড়াতে হবে, যেটা ফরাসি কাপের ম্যাচে হয়নি, (কিলিয়ান) এমবাপে থাকায় এবার তা হবে।’




তিনি আরও বলেন, ‘তবে কেবল সেই আমাদের সাহায্য করবে, সেটা হওয়া উচিত নয়। সে একটা পার্থক্য গড়ে দিতে পারে, তবে অন্যান্য খেলোয়াড়দের আরও স্বাধীনভাবে খেলতে হবে এবং মার্সেইকে হারানোর জন্য আরও দৃঢ় সংকল্পের সঙ্গে নিজেদের মেলে ধরতে হবে।’




সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের সবশেষ চার ম্যাচের তিনটিতে হেরেছে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হারা দলটি এরই মধ্যে বিদায় নিয়েছে ফরাসি কাপ থেকে।




গত সপ্তাহে লিলির বিপক্ষে ৪-৩ গোলের নাটকীয় জয় দিয়ে টানা তিন ম্যাচে হারের গেরো কাটে পিএসজির। নিজেদের পরবর্তী ম্যাচে আগামী রবিবার লিগ ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে খেলবে গালতিয়ের দল।



বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com