ম্যানচেস্টার ডার্বি জিতলো ম্যানইউ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ২২:০০
ম্যানচেস্টার ডার্বি জিতলো ম্যানইউ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমার্ধে কোনো গোলই দিতে পারেনি ম্যানচেস্টার সিটি কিংবা ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে গিয়ে ম্যাচের চিত্র পাল্টেছে কয়েকবার। প্রথমে পিছিয়ে পড়েছিলো ম্যানইউ। কিন্তু সেই পিছিয়ে থাকা থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটলো তাদের।


শেষ পর্যন্ত শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ডার্বিতে ম্যানসিটিকে ২-১ গোলে হারিয়ে দিলো ম্যানইউ। ব্রুনো ফার্নান্দেস এবং মার্কাস রাশফোর্ড গোল করেন ম্যানইউর হয়ে। যদিও ম্যানইউর প্রথম গোলটি ঘিরে অফসাইড নিয়ে দেখা দিল বিতর্ক।


ম্যানসিটির একমাত্র গোলদাতা জ্যাক গ্রিলিশ। জয়ের ফলে নিউক্যাসলকে টপকে তৃতীয় স্থানে উঠে এল ম্যানইউ। সিটির ঘাড়ে নিশ্বাস ফেলছে তারা। ম্যানইউর পয়েন্ট ১৮ ম্যাচে ৩৮, সিটির পয়েন্ট ১৮ ম্যাচে ৩৯। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো আর্সেনাল।


খেলার শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল সিটির হাতেই। পেপ গার্দিওলার শিষ্যরা দল বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা করছিলেন। অন্য দিকে, ম্যানইউর খেলা মাঝমাঠে কেন যেন জমছিল না। বেশ কিছু মিস পাসও দেখা যায় তাদের খেলা।


১২ মিনিটে প্রথম বল পায় ম্যানইউ। ক্রিশ্চিয়ান এরিকসেন বল পাস দিয়েছিলেন ব্রুনোকে। কোনাকুনি শটে গোল করতে পারেননি ব্রুনো। সিটি ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিচ্ছিল; কিন্তু ম্যানইউর রক্ষণভাগ কড়া নজরে রেখেছিল সিটির ফুটবলারদের। বিশেষত আর্লিং হালান্ডকে। তাকে নড়তেই দেননি ফ্রেড।


২৪ মিনিটে প্রথম সুযোগ পান হালান্ড; কিন্তু ম্যানইউ ফুটবলারদের পায়ের জঙ্গলের ফাঁক দিয়ে গোল করতে পারেননি। ৩৮ মিনিটের মাথায় দারুণ সুযোগ পেয়েছিলেন রাশফোর্ড। এরিকসেনের থেকে পাস পেয়ে রাশফোর্ড বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। সামনে ছিলেন প্রতিপক্ষের গোলরক্ষক; কিন্তু তার দ্বিতীয় টাচটি এতটাই বড় হয়ে যায় যে, সিটি গোলরক্ষক এগিয়ে এসে তা আটকে দেন।


দ্বিতীয়ার্ধে প্রথমে এগিয়ে গিয়েছিল সিটিই। পরিবর্তিত হিসেবে মাঠে নেমে গোল করেন গ্রিলিশ। ম্যাচের ৬০তম মিনিটে ক্যাসেমিরোকে ফাঁকি দিয়ে গ্রিলিশকে লক্ষ্য করে পাস দেন কেভিন ডি ব্রুইন। বল পেয়ে সহজ গোল করেন গ্রিলিশ। গত সেপ্টেম্বরের পর এই প্রথম ঘরের মাঠে গোল হজম করলো ম্যানইউ।


৭৮ মিনিটে সমতা ফেরান ব্রুনো ফার্নান্দেজ। মাঝমাঠ থেকে রাশফোর্ডকে পাস দেওয়া হয়েছিল। কিন্তু তিনি অফসাইডে আছেন বুঝে বলে পা ছোঁয়াননি। পাশ থেকে এসে চলতি বলে শট নিয়ে গোল করেন ব্রুনো।


রেফারি গোল দেওয়ার সিদ্ধান্ত নিলে ম্যানসিটি ফুটবলাররা তাকে ঘিরে ধরেন। তর্ক করতে থাকেন। তবে লাভ হয়নি। এর দু’মিনিট পরে আবার গোল করে ম্যানইউ। ব্রুনো পাস দেন বাঁ দিকে থাকা আলেসান্দ্রো গারনাচোকে। নাথান একেকে কাটিয়ে গারনাচো বক্সে পাস করেন। চলতি বলে পা ঠেকিয়ে এডারসনকে পরাস্ত করেন রাশফোর্ড।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com