একদিনে আমি ২৪ ডিম খাই: হারিস রউফ
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ০০:৩৮
একদিনে আমি ২৪ ডিম খাই: হারিস রউফ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসার পাকিস্তানের হারিস রউফ। মূলত নেট বোলার হিসেবে ক্রিকেটে যাত্রা শুরু করেন। এখন বিশ্বনন্দিত বোলার তিনি।


বর্তমানে জাতীয় দলের তিন ফরম্যাটে অপরিহার্য পেসার হারিস। ২০২০ সালে পাকিস্তানে জার্সিতে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তার। এরপর এই ফরম্যাটে ১৫ ম্যাচে ২৯ উইকেট শিকার করেছেন তিনি।


এখন পর্যন্ত ৫৭ টি-টোয়েন্টি ম্যাচে ৭২ উইকেট ঝুলিতে ভরেছেন হারিস। সবমিলিয়ে ক্যারিয়ারের ঊর্ধ্বগগনে আছেন তিনি। ঠিক সেসময় নিজের ডায়েট নিয়ে বিস্ময়কর মন্তব্য করলেন ২৯ বছর বয়সী ক্রিকেটার। সেসব শুনে রীতিমতো থ বনে গেছেন ক্রিকেটপ্রেমীরা।


ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি পাকিস্তানের জিও নিউজ চ্যানেলের শো 'হাসনা মানা হ্য়ায়'-তে এসেছিলেন হারিস। এই অনুষ্ঠানে নিজের ডিমের প্রতি আসক্তির কথা জানান তিনি।


ডানহাতি গতিতারকা বলেন, ওজন বাড়ানোর জন্য ডিমেই ভরসা রাখি। একদিনে ২৪টি ডিম খাই আমি। আমাদের কোচ আকিব জাভেদ আমাকে এই ডায়েট প্ল্যান দিয়েছেন।


হারিস বলেন, আমি সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার খাওয়ার সময় ৮টি করে ডিম খাই। আমি যখন প্রথমবার ক্রিকেট একাডেমিতে গিয়েছিলাম, তখন ডিমের ক্রেটে ওই ঘর ভর্তি ছিল। আমার মনে হয়েছিল, আমি যেন কোনও পোল্ট্রি খামারে এসে পড়েছি।


তিনি বলেন, সেসময় আমার ৭২ কেজি ওজন ছিল। এ দেখে আকিব ভাই বলেন, আমার উচ্চতা অনুযায়ী ৮২-৮৩ কেজি ওজন হওয়া উচিত। এখন আমার ওজন ৮২ কেজি।


হারিসের এই ক্রিকেটীয় উত্তরণের ভূয়সী প্রশংসা করেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী। পাক স্পিডস্টার বলেন, শাস্ত্রীর সঙ্গে দেখা হলেই তিনি আমাকে মনে করিয়ে দেন, একজন নেট বোলার হিসেবে তার কাছে গিয়েছিলাম আমি। এখন যেভাবে বল করছি, তা দেখে উনি ভীষণ উচ্ছ্বসিত।


এই মুহূর্তে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়ে ব্যস্ত হারিস। ম্যাচ গড়াবে করাচিতে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com