খুলনার দাপুটে জয়
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ২২:৩৯
খুলনার দাপুটে জয়
স্পোর্টস প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের চতুর্থ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩৭ বল হাতে রেখেই ৮ উইকেটের জয় তুলে নিয়েছে খুলনা।


প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৪ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ ও রাইলি রুশোর ব্যাটিং তাণ্ডবে দাপুটে জয় পায় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা টাইগার্স।


বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে চট্টগাম। উদ্বোধনী জুটিতে চাঁদউইক ওয়ালটনের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন উইন্ডিজের তারকা ওপেনার লেন্ডল সিমন্স। ২৩ বলে দুই চার ও দুই ছক্কায় ২৬ রান করে ফেরেন সিমন্স। মাত্র চার রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার ওয়ালটন (১৮)।


উদ্বোধনী জুটিতে ৪৫ রান করা চট্টগ্রাম এরপর ৭৩ রানের ব্যবধানে হারায় ৬ উইকেট। তবে ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান মুক্তার আলী। মাত্র ১৪ বলে চারটি ছক্কায় অপরাজিত ২৯ রান করেন মুক্তার আলী। তার ব্যাটিং ঝড়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৪ রান করতে সক্ষম হয় চট্টগ্রাম।


রান তাড়া করতে নেমে শুরুতেই নাজমুল হোসেন শান্তকে (৪) হারায় খুলনা। এরপর চট্টগ্রামের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ১৯ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৫০ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন রহমানুল্লাহ গুরবাজ। তার বিদায়ের পর তৃতীয় উইকেটে ৪৭ বলে ৭২ রানের এক জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মুশফিক আর রাইলি রুশো। ৩৮ বলে ৭ চার আর ২ ছক্কায় রুশো অপরাজিত থাকেন ৬৪ রানে। ২২ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com