আইপিএলের নিলামে মুশফিক
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১২:১৩
আইপিএলের নিলামে মুশফিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিলামে উঠছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।এবারের আইপিএলে ভারতীয় ও বিদেশি মিলিয়ে ৯৭১ ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন।


৯ ডিসেম্বরের মধ্যে এখান থেকে নিজেদের পছন্দের ক্রিকেটারদের একটি সংক্ষিপ্ত তালিকা আইপিএল কর্তৃপক্ষকে দেয় ফ্র্যাঞ্চাইজিগুলো।


বুধবার(১১ডিসেম্বর) প্লেয়ার্স ড্রাফটে উঠতে যাওয়া ক্রিকেটারদের সেই তালিকা চূড়ান্ত করে আট ফ্র্যাঞ্চাইজির কাছে পাঠিয়ে দিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। নিবন্ধন করা ৯৭১ জন থেকে চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন ৩৩২ ক্রিকেটার।


আর ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে এ তালিকায় ২৪ জন নতুন ক্রিকেটার অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের একজন হলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিক। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার ড্যান ক্রিশ্চিয়ান, লেগস্পিনার অ্যাডাম জাম্পা, ইংল্যান্ডের ব্যাটসম্যান উইল জ্যাকসকে নতুনভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে।


এবারের আইপিএলে খেলতে বাংলাদেশ থেকে নাম নিবন্ধন করেন ছয়জন। তারা হলেন তামিম ইকবাল,মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।


আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয় কলকাতায় হবে আইপিএলের মেগা নিলাম। এ থেকে সর্বোচ্চ ৭৩ ক্রিকেটার নিতে পারবে আট ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে সর্বোচ্চ ২৯ জন হবে বিদেশি।নিলামে সব আগে উঠবে ব্যাটসম্যানদের নাম। এরপর পর্যায়ক্রমে ডাকা হবে অলরাউন্ডার, উইকিপার-ব্যাটসম্যান, পেসার ও স্পিনারদের। ২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com