পাকিস্তানের সমালোচনায় রিকি পন্টিং
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৩
পাকিস্তানের সমালোচনায় রিকি পন্টিং
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের কঠোর সমালোচনা করেছেন সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার মাটিতে টানা দুই টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর পাকিস্তানের বোলিং আক্রমণকে ‘জঘন্য’ বলে মন্তব্য করেছেন তিনি। অ্যাডিলেড টেস্টে পাকিস্তানের একাদশ নিয়েও প্রশ্ন তুলেছেন রিকি পন্টিং।


অ্যাডিলেড টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৩৩৫ রান এবং লাবুশানের ১৬২ রানের ওপর ভর করে তিন উইকেটে ৫৮৯ রান তুলে অস্ট্রেলিয়া।


পাকিস্তানি পেসারদের মধ্যে শাহিন শাহ আফ্রিদি ৮৮ রানে নেন তিন উইকেট। মোহাম্মদ মুসা ২০ ওভারে দেন ১১৪ রান। আর মোহাম্মদ আব্বাস দেন ১০০ রান। ইয়াসির শাহও ওভার পিছু ছয়ের বেশি রান দেন। এই বোলিং আক্রমণ নিয়েই মন্তব্য করেছেন পন্টিং।


তিনি বলেন, পাকিস্তান কেন একাদশে ১৬ বছর বয়সি নাসিম শাহকে রাখেনি? অস্ট্রেলিয়ায় এসে প্রস্তুতি ম্যাচেই নজর কেড়েছিলেন নাসিম। তারপর অভিষেক টেস্টেও তিনি প্রশংসিত হন। কিন্তু নাসিমের পরিবর্তে পাকিস্তান অ্যাডিলেডে খেলিয়েছে ১৯ বছর বয়সী মোহাম্মদ মুসাকে।


পন্টিং বলেন, 'পাকিস্তানের বোলাররা খুব দুর্বল। টেস্টে কোনো দলের বোলিং আক্রমণের বিচারে ওদের অবস্থা ভয়াবহ। আমাদের দেশে খেলতে আসা কোনো দলের এত জঘন্য বোলিং আক্রমণ দেখেছি কিনা, মনে পড়ছে না। আমি তো বুঝতেই পারছি না যে কেন ১৬ বছরের নাসিম এই টেস্টে খেলছে না। পাকিস্তান খেলাচ্ছে মুসাকে। যে এর আগে মাত্র সাতটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছে। ওকে তো আমার টেস্ট ম্যাচের বোলার বলেই মনে হচ্ছে না।


পন্টিং আরো বলেন, 'ওদের বোলিংয়ের গভীরতা খুব একটা নেই। এর বিপরীতে অস্ট্রেলিয়ার প্রচণ্ড রানের ক্ষুধা। তার ওপর আমাদের কন্ডিশনে খেলা। অস্ট্রেলিয়া এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে নিজেদের আবারো অজেয়ে হিসেবে প্রতিষ্ঠা করার টার্গেট নিয়ে খেলছে। ফলে পাকিস্তান সব কিছু মিলিয়েই ঝড়ের মুখে পড়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com