স্পেনের দল ঘোষণা, তারকা নেই
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১০:০৩
স্পেনের দল ঘোষণা, তারকা নেই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরো ২০২০ বাছাইয়ে স্পেনের প্রতিপক্ষ মাল্টা আর রোমানিয়া। এই দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ক্রোয়েশিয়ান লিগের জায়ান্ট ডায়নামো জাগরেবে খেলা ২১ বছর বয়সী ফরোয়ার্ড দানি ওলমো।


আগামী ১৫ নভেম্বর মাল্টা আর ১৮ নভেম্বর রোমানিয়ার বিপক্ষে মাঠে নামবে স্পেন। মাল্টার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলার পর অ্যাতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে রোমানিয়াকে আতিথ্য দেবে স্প্যানিশরা। স্পেন কোচ রবার্তো মোরেনো এই দুই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন।


অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে ওলমো মাত্র ৮ বছর বয়সে স্পেনের ক্লাব এস্পানিওলে নাম লেখান। পরের বছর সুযোগ হয় বার্সার একাডেমিতে। সেখানে সাত বছর কাটিয়ে চলে যান ডায়নামো জাগরেবে। গত বছর স্পেনের অনূর্ধ্ব-২১ দলে খেলেছেন বার্সার সাবেক এই খেলোয়াড়।


স্পেনের এই স্কোয়াডে সুযোগ হয়নি বার্সার তরুণ তারকা আনসু ফাতির। বার্সার এই বিস্ময়বালককে অনূর্ধ্ব-২১ দলের জন্য রেখে দেয়া হয়েছে। বার্সার সিনিয়র তারকা জেরার্ড পিকেও নেই স্পেনের স্কোয়াডে। কাতালান ক্লাবটি থেকে সুযোগ হয়েছে সার্জিও বুসকেটসের। বার্সায় খেলা জরদি আলবা এবং সার্জি রবার্তো ইনজুরিতে পড়ায় তাদেরও সুযোগ হয়নি জাতীয় দলে।


অক্টোবরের বাছাইয়ে না খেলা পাকো আলকাসের এবং আলভারো মোরাতা আবারো স্কোয়াডে এসেছেন। অ্যাতলেতিকোর জার্সিতে গত ছয় ম্যাচে ৬ গোল করেছেন মোরাতা। তিন বারের ইউরো চ্যাম্পিয়নদের দলে জায়গা হয়নি অ্যাতলেতিকোর কোকে, দিয়েগো কস্তা, সেল্টা ভিগোর ইয়াগো আসপাস, রিয়াল মাদ্রিদের ইসকো, আলভারো অদ্রিওজোলা, চেলসির মার্কোস অলোনসো, সিজার আজপিলিচুয়েতা, সেভিয়ার সার্জিও রেগুইলন, পিএসজির পাবলো সারাবিয়া, আর্সেনালের দানি কাবালোসের মতো তারকাদের।


স্পেনের স্কোয়াড:
গোলরক্ষক: ডেভিড ডি গিয়া, কেপা, পাউ লোপেজ
ডিফেন্ডার: দানি কারভাহাল, জেসুস নাভাস, হোসে গায়া, বার্নাট, রাউল আলবিওল, ইনিগো মার্টিনেজ, সার্জিও রামোস এবং পাউ তোরেস
মিডফিল্ডার: সার্জিও বুসকেটস, থিয়াগো, রদ্রি, সাউল, সান্তি কাজোরলা এবং ফ্যাবিয়ান রুইজ
ফরোয়ার্ড: রদ্রিগো মোরেনো, মাইকেল ওয়ারজাবাল, পাকো আলকাসের, জেরার্ড মোরেনো, আলভারো মোরাতা এবং দানি ওলমো।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com