এমসিসি ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগ
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ০৯:৪৩
এমসিসি ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞার পর এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব আল হাসান।


আইসিসির নেয়া সিদ্ধান্তের পর দেয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি)।


এর আগে মঙ্গবার (২৯ অক্টোবর) দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারটি নিশ্চিত করে আইসিসি। আইসিসির দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ করার কথা স্বীকার করায় তাকে এই শাস্তি পেতে হচ্ছে। যার জেরেই আগামী দুই বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে সাকিবকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারো অপরাধ করলে শাস্তি পেতে হবে।


২০১৭ সালের অক্টোবরে এমসিসি ক্রিকেট কমিটিতে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। একইসঙ্গে সিডনি এবং বেঙ্গালুরুতে হওয়া কমিটির সভায় উপস্থিত ছিলেন তিনি।


এই কমিটিতে মূলত বর্তমান ও সাবেক ক্রিকেটার এবং আম্পায়াররা থাকেন। প্রতি বছর দুইবার করে এই কমিটির সভা অনুষ্ঠিত হয়। যেখানে ক্রিকেটের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হয়। ২০২০ সালের মার্চে শ্রীলঙ্কায় এই কমিটির পরবর্তী সভা হওয়ার কথা রয়েছে।


এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গেটিং বলেন, কমিটি থেকে সাকিবকে হারিয়ে আমরা ব্যথিত। বিগত কয়েক বছর তিনি এই কমিটিতে অনেক অবদান রেখেছেন। তবে তার এই সিদ্ধান্ত সঠিক বলেই আমার বিশ্বাস।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com