চার-ছক্কার ঝড় তুলে বাবর আজমের সেঞ্চুরি
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ২২:২৫
চার-ছক্কার ঝড় তুলে বাবর আজমের সেঞ্চুরি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান সময়ে সেরা ব্যাটসম্যানদের একজন পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। ওয়ানডে ও টি-টুয়েন্টি ফরম্যাটে নিয়মিতই ঝড় তুলে চলছেন তিনি। এবার পাকিস্তান টি-টুয়েন্টি কাপে চার-ছক্কার ঝড় তুলে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাবর।


রবিবার (১৩ অক্টোবর) পাকিস্তানের ফয়সালাবাদে আল্লামা ইকবাল স্টেডিয়ামে ঘরোয়া টি-টুয়েন্টি লিগে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে সিন্ধু দলের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান এই তারকা ব্যাটসম্যান বাবর আজম। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে ঝড় তোলেন অধিনায়ক। দলীয় ২৬ রানে ওপেনার আহমেদ শেহজাদ ফিরে যান। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে এই ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি তিনি।


লঙ্কানদের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে প্রথম ম্যাচ করেন ৪ রান। দ্বিতীয় ম্যাচে ১৩ রানে আউট হওয়ায় সিরিজ নির্ধারণী ম্যাচে আর সুযোগ পাননি শেহজাদ। জাতীয় দলের এ তারকা ওপেনার ঘরোয়া টুর্নামেন্টে খেলতে নেমেও ব্যর্থ। ১৩ বলে মাত্র ৮ রান করেন তিনি।


শেহজাদের বিদায়ের পর তৃতীয় পজিশনে নেমে মাত্র ৪ রানে ফেরেন কামরান আকমল। তার বিদায়ে ৩৯ রানে ২ উইকেট হারায় পাঞ্জাব। তিন বছর পর জাতীয় দলে ফিরে শ্রীলঙ্কা দ্বিতীয় সারির দলের বিপক্ষে দুই ম্যাচে গোল্ডেন ডাক পাওয়া উমর আকমলকে সঙ্গে নিয়ে ৮৬ রানের জুটি গড়েন বাবর আজম। ২৮ বলে দুই চার ও দুই ছক্কায় ৩৪ রান করে ফেরেন আকমল।


এরপর রিজোয়ান হোসেনকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটি গড়েন বাবর আজম। এই জুটিতেই ৫৯ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ১০২ রান করেন সেন্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক বাবর আজম। তার সেঞ্চুরিতে ৩ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে পাঞ্জাব।


টার্গেট তাড়া করতে নেমে খুররম মঞ্জুরের ফিফটি এবং আসাদ শফিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভারের এক বল হাতে রেখেই ৩ উইকেটের জয় পায় সিন্ধু। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার খুররম মঞ্জুর। ২৩ বলে ৪৫ রান করেন অধিনায়ক আসাদ শফিক। ১৮ বলে ৩০ রান করেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com