সৌরভ থেকে ‘সুবিধা’ নেবে বিসিবি
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ২০:৪৯
সৌরভ থেকে ‘সুবিধা’ নেবে বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌরভ গাঙ্গুলি হতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি —এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণাটাই বাকি। ২৩ অক্টোবর বিসিসিআইর নির্বাচন। ওই নির্বাচনের পরই বিসিসিআইর সভাপতি হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে তার নাম। কিন্তু সৌরভকে শুভেচ্ছা জানানো শুরু হয়ে গেছে এরই মধ্যে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য ‘দাদা’কে শুভেচ্ছা জানাবে আনুষ্ঠানিক ঘোষণার পরই ।


অন্য দেশের ক্রিকেট বোর্ডে কে প্রধান হলেন বা না হলেন সেটি নিয়ে বিসিবির ভাবার বেশি কিছু নেই। সব বোর্ডের সাথেই বিসিবি চেষ্টা করে কূটনৈতিক সম্পর্ক ভালো রাখতে। তবে নামটা সৌরভ গাঙ্গুলি বলেই বিসিবির ভাবনা জানাটা জরুরি। একজন বাঙালি বসতে যাচ্ছেন উপমহাদেশ তথা পুরো ক্রিকেট বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোর্ড প্রধানের চেয়ারে, তাঁর কাছে স্বাভাবিকভাবেই একটু বাড়তি আশা থাকবে বিসিবির।



বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস আজ সোমবার (১৪ অক্টোবর) সাংবাদিকদের তাই বললেন, ‘বিসিসিআইয়ের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্ক ভালো। যারা এখন বর্তমানে আছেন তাদের সাথেও সম্পর্ক ভালো। আগে যারা ছিলেন তাদের সাথেও ছিল। সৌরভ গাঙ্গুলি একজন বাঙালি, একজন সাবেক ক্রিকেটার। নিঃসন্দেহে বাড়তি একটা সুবিধা আমরা পাব। তার সাথে কোনো একটা বিষয় নিয়ে আলাপ আলোচনা করতে আমরা আরেকটু স্বাচ্ছন্দ্যবোধ করব। এখানে আমাদের অনেকের সাথেই তাঁর ব্যক্তিগত সম্পর্ক আছে। বাংলাদেশে অনেকবার খেলে গিয়েছেন। সে তুলনামূলক কম বয়সী। আমাদের এখানে তার একটা আত্মার সম্পর্ক আছে। এগুলো নিঃসন্দেহে কাজে লাগবে।’


জাতীয় দল থেকে শুরু করে বয়সভিত্তিক ক্রিকেট —ভারতের সাথে বাংলাদেশের অনেক দ্বিপক্ষীয় সিরিজ কিংবা আইসিসির টুর্নামেন্ট আয়োজন-সংক্রান্ত অনেক বিষয়ে হয়তো এখন হবু বিসিসিআই সভাপতির সাথে স্বাচ্ছন্দ্যে আলোচনা করতে পারবে বিসিবি। আর জালাল যে বললেন, বাংলাদেশের অনেকের সাথে তাঁর ব্যক্তিগত সম্পর্ক আছে, এটির সবচেয়ে বড় উদাহরণ বিসিবির পরিচালক নাঈমুর রহমান। বাংলাদেশের অভিষেক টেস্টে নাঈমুর অধিনায়ক হিসেবে টস করতে গিয়েছিলেন সৌরভের সাথে। দুই অধিনায়ক এখন জড়িয়ে ক্রিকেট প্রশাসনের সাথে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com