ফাইনাল অনিশ্চিত রশিদ খানের!
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৬
ফাইনাল অনিশ্চিত রশিদ খানের!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে আক্রান্ত হয়েছিলেন আফগান অধিনায়ক, বর্তমান সময়ের অন্যতম সেরা লেগ স্পিনার রশিদ খান। ৩ ওভার বল করেই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। এরপরই শঙ্কা দেখা দেয়, ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারবেন কি না।


শুধু তাই নয়, সোমবার (২৩ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলন করতে এসে মিডিয়ার মুখোমুখি হয়ে রশিদ খান নিজেই জানালেন, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলতে পারবেন কি না, নিশ্চিত নন।


সোমবার (২৩ সেপ্টেম্বর) মিরপুরে মিডিয়ার মুখোমুখি হওয়ার পর রশিদ খানের কাছে প্রথম প্রশ্নই ছিল তার ইনজুরি সম্পর্কে। ফাইনালে খেলতে পারবেন কি না সে সম্পর্কে। জবাবে রশিদ খান বলেন, আমি এই মুহূর্তে কিছুই বলতে পারছি না। রবিবার এবং সোমবার হ্যামস্ট্রিং নিয়ে বেশ কিছু কাজ করেছি। আশা করছি এটা কাজে দেবে। সোমবার অনুশীলনে দেখবো, কতটা সুস্থ বোধ করছি। মঙ্গলবার বলতে পারবো, আসলে খেলতে পারবো কি না। তখনই আমরা সিদ্ধান্ত নেবো।


যদি রশিদ খান খেলতে না পারেন, তাহলে পরিবর্তে দলে এমন কে আছে, যিনি তার ব্যাকআপ হিসেবে দায়িত্ব নিতে পারবেন? জবাবে রশিদ খান বলেন, আমি মনে করি আমাদের যথেষ্ট ব্যাকআপ আছে। আমাদের বেশ কিছু ভালোমানের স্পিনার রয়েছেন। যেমন মুজিব-উর রহমান, মোহাম্মদ নবি। এছাড়া রয়েছেন শরাফউদ্দিন আশরাফ। তিনি বাঁ-হাতি স্পিনার এবং বেশ ভালো একজন অলরাউন্ডার।


ত্রিদেশীয় সিরিজে অনুষ্ঠিত হয়েছে দুই পর্ব। প্রথমটি ঢাকায় এবং দ্বিতীয়টি চট্টগ্রামে। মজার ব্যাপার হচ্ছে ঢাকায় প্রথম পর্বের দুই ম্যাচেই জয় পেয়েছে আফগানরা। কিন্তু চট্টগ্রামে গিয়ে দুই ম্যাচেই হেরেছে তারা। আবার ঢাকায় ফিরে এসেছে ত্রিদেশীয় সিরিজ। ফাইনাল ঢাকায় বলে আফগান অধিনায়ক জয়ের ব্যাপারে কতটা আশাবাদী?


জানতে চাইলে রশিদ খান বলেন, আমরা চট্টগ্রামে দুই ম্যাচেই হেরেছি। তবে আমরা আবার ঢাকায় ফিরে এসেছি। যেখানে দুই ম্যাচই জিতেছিলাম। আমরা এই ব্যাসিক নিয়েই এখন কাজ করতে চাই একই সঙ্গে ক্রিকেট উপভোগ করতে চাই। এছাড়া আমরা কিছু নতুন খেলোয়াড়কে সুযোগ করে দিতে চাই। যদিও, এটা ফাইনাল এবং আমরা চাই শক্তিশালী একটি দল নিয়ে মাঠে নামতে। কারণ, প্রতিপক্ষ খুবই শক্তিশালী। মোট কথা, ঢাকায় প্রথম দুই ম্যাচে জয়ের ধারাবাহিকতাই ধরে রাখার লক্ষ্য আমাদের।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com