শিরোনাম
জিম্বাবুয়ের সামনে আফগানদের রান পাহাড়
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৩
জিম্বাবুয়ের সামনে আফগানদের রান পাহাড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মোহাম্মদ নবী ও নাজিবউল্লাহ জাদরানের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানিস্তান। সিরিজে নিজেদের প্রথম জয়ের জন্য ১৯৮ রানের পাহাড় তাড়া করতে হবে জিম্বাবুয়েকে। টর্নেডো ব্যাটিংয়ে ফিফটি করেছেন নাজিবউল্লাহ। ঝড় তুলেছেন অভিষিক্তি রহমানউল্লাহ গুরবাজ এবং মোহাম্মদ নবীও।


শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ থেকে শিক্ষা নিয়েই হয়তো, টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাট করতে পাঠিয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ এবং হযরতউল্লাহ জাজাই।


দুজনের ৫.৪ ওভারের উদ্বোধনী জুটিতে আসে ৫৭ রান। ষষ্ঠ ওভারে ১৩ রান করে সাজঘরে ফেরেন জাজাই। পরের ওভারেই আক্রমণাত্মক খেলতে থাকা গুরবাজকে ফেরান শন উইলিয়ামস। আউট হওয়ার আগে মাত্র ২৪ বলে ৫ চার ও ২ ছয়ের মারে ৪৩ রান করেন অভিষিক্ত গুরবাজ।


তিন নম্বরে নামা নাজিব তারকাই এবং চার নম্বরে আসগর আফগান- দুজনই আউট হন সমান ১৪ রান করে। ইনিংসের ১৪তম ওভারে মাত্র ৯০ রানেই ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আফগানিস্তান। সেখান থেকে শেষের ৪০ বলে ১০৭ রান যোগ করেন নবী ও নাজিবউল্লাহ।


ঝড়ের শুরুটা করেছিলেন নবীই। টেন্ডাই চাতারার করা ১৭তম ওভারের শেষ চার বলে ৪টি ছক্কা মারেন তিনি। পরের ওভারের প্রথম তিন বলে ৩টি ছক্কা মারেন নাজিবউল্লাহও। শেষপর্যন্ত ৫ চার ও ৬ ছয়ের মারে নাজিব ৩০ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ১৮ বলে ৩৮ রান করেন নবী।


বিবার্তা/জহির


>>টসে জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠাল জিম্বাবুয়ে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com