‘মেসিই আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে’
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ১৩:১৯
‘মেসিই আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি কথা বলেছেন আরেক তারকাকে নিয়ে।


রোনালদো জানিয়েছেন, তিনি লিওনেল মেসির সঙ্গে দীর্ঘদিন ধরে ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতার ফলে আরো ভালো খেলোয়াড় হয়ে উঠেছেন। এ ‘সুস্থ’ প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেন বলেও জানান গত বছর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখানো পর্তুগিজ এই ফরোয়ার্ড।


রিয়ালে থাকাকালে ক্লাবটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন রোনালদো। যেমনটা মেসি বার্সেলোনায় এখনো আছেন। মৌসুমে সর্বোচ্চ গোলের দৌড় বা বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের লড়াইয়ে দুজনের মধ্যে হয় হাড্ডাহাড্ডি লড়াই।


মেসির সঙ্গে ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতা নিয়ে পর্তুগিজ টেলিভিশন টিভিআইকে রোনালদো বলেন, আমি তার ক্যারিয়ারের খুব প্রশংসা করি। আমি যখন স্পেন ছাড়ি তখন সে হতাশা প্রকাশ করেছিল। কারণ সেও এ প্রতিদ্বন্দ্বিতা চাইত।


তিনি বলেন, এটা ভালো প্রতিদ্বন্দ্বিতা ছিল। তবে অদ্বিতীয় কিছু ছিল না...। বাস্কেটবলে মাইকেল জর্ডানের অনেক প্রতিদ্বন্দ্বী ছিল। ফর্মুলা ওয়ানে আয়ারটন ও অ্যালেইন প্রোস্ট প্রতিদ্বন্দ্বী ছিলেন। এগুলোতে একটি জায়গায় মিল আছে- এসব সুস্থ প্রতিদ্বন্দ্বিতা।


বর্ষসেরা ফুটবলারের পুরস্কারে রোনালদো ও মেসি- দুজনই সমান সাফল্য পেয়েছেন। উভয়েই পাঁচবার করে জিতেছেন ফুটবলে ব্যক্তিগত পর্যায়ে সবচেয়ে লোভনীয় পুরস্কার ব্যালন ডি’অর। এ লড়াই দুজনকেই মেলে ধরতে সহায়তা করেছে বলে মনে করেন রোনালদো।


তিনি বলেন, আমার কোনো সন্দেহ নেই, মেসি আমাকে আরো ভালো খেলোয়াড় বানিয়েছে। সেও আরো ভালো খেলোয়াড় হয়েছে।


আমার শিরোপা জয় তাকে অবশ্যই খেপিয়ে তোলে। সে কিছু জিতলে আমার ক্ষেত্রেও এমনটা হয়। তার সঙ্গে আমার দারুণ একটা পেশাদার সম্পর্ক রয়েছে। আমরা একইরকম মুহূর্তগুলো ভাগাভাগি করছি ১৫টি বছর ধরে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com