সূচকের পতন, বেড়েছে লেনদেন
প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৭
সূচকের পতন, বেড়েছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।


বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪.০৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩.৮৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫.৮২ পয়েন্ট কমে ২ হাজার ১২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।


ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১২৮টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত আছে ৬৪টির।


ডিএসইতে এদিন মোট ৯১৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৮৮ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৯.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৪৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৭.৫৩ পয়েন্ট কমে ১৭ হাজার ৯২৮ পয়েন্টে, শরিয়া সূচক ২.১৮ পয়েন্ট কমে ১ হাজার ১৪৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৯.৫৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৬ পয়েন্টে অবস্থান করছে।


এদিন, সিএসইতে ২৬১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৮৮টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির।


দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com