সূচকের উত্থানে ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৪
সূচকের উত্থানে ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচক উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ শেয়ার দরও। এদিন দৈনিক লেনদেনেও রয়েছে ইতিবাচক প্রভাব। দিন শেষে ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।


জানা যায়, আজ ২২ ফেব্রুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৮ শতাংশ বা ১৭.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৭৩.৯৫ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬০.৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৯.৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৭টির, কমেছে ১৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ২৭ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫১টি শেয়ার ২ লাখ ১৬ হাজার ৯৫৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৬২ কোটি ১৮ লাখ ৬ হাজার টাকা।


গত কার্যদিবসে অর্থাৎ ২০ ফেব্রুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৪ শতাংশ বা ২.৮৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ৬ হাজার ২৫৬.১২ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ৩৫৯.৭৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ১৩২.১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৮৪টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৪৬.৯৩ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়। সারাদিনে ডিএসইতে ২৩ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ৫৩৮টি শেয়ার ১ লাখ ৯৮ হাজার ১৪৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭৬৪ কোটি ৬৪ লাখ ৯২ হাজার টাকা।


সে হিসেবে আজ লেনদেন কমেছে ৯৭ কোটি ৫৩ লাখ ১৪ হাজার টাকা।


এদিকে দিন শেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩১ শতাংশ বা ৫৬.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ০০৬.৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।


এদিন লেনদেন হয়েছে ১১ কোটি ৯২ লাখ ৩১ হাজার ৮৪২ টাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com