পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৮
পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১১ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে গতদিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে।


ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, আজ ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৭৩ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৪৭ পয়েন্টে।


এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’১০ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে।


আজ ডিএসইতে ১ হাজার ৮৫২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকা।


আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৪টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।


অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০৯ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ৬০৫ পয়েন্টে।


এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, দর কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮০ লাখ টাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com