সূচকের উত্থানে বেড়েছে লেনদেন
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৩
সূচকের উত্থানে বেড়েছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। গত দিনের তুলনায় বেড়েছে লেনদেনও।


ঢাকা স্টক এক্চেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, আজ ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৬০ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১৩ পয়েন্টে।


এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’১০ দশমিক ৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।


আজ ডিএসইতে ১ হাজার ১২২ কোটি ০৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ৯৭৯ কোটি ৭১ লাখ টাকা।


আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৪টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ২৭১টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির।


অন্যদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ দশমিক ১২ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৭ হাজার ৬২৬ পয়েন্টে।


এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, দর কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৯ লাখ টাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com