সূচকের সাথে লেনদেনও বেড়েছে
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৯:৫৬
সূচকের সাথে লেনদেনও বেড়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শেয়ারবাজার থেকে ফ্লোর প্রাইস তুলে নেয়া হবে বলে বিনিয়োগকারীদের মাঝে সকাল বিকাল আতঙ্ক ছড়ানো হতো। যার প্রভাব দীর্ঘদিন বাজারে ছিল। সর্বশেষ গত সপ্তাহে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ফ্লোর প্রাইস বাতিলে বিষয়ে স্পষ্ট করেছে।


শেয়ারবাজার ভালো না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাই অব্যাহত থাকবে। বিএসইসির এমন খবরে বিনিয়োগকারীদের মাঝে আত্মবিশ্বাস তৈরী হয়েছে। যার কারণে শেয়ারবাজারে সেল প্রেসার কমেছে। এরই ফলে দীর্ঘদিন পরে শেয়ারবাজারে স্বস্থির আভাস লক্ষ্য করা গেছে।


এছাড়াও, বিএসইসির পক্ষ থেকে শেয়ারবাজারে মূলধনে তারল্য বৃদ্ধির লক্ষ্যে কয়েকটি উদ্যোগও নিয়েছে। বিএসইসির উদ্যোগে ইতোমধ্যে বাজারে বেশ কিছু ফান্ডও প্রবেশ করেছে। বিএসইসির উদ্যোগে বাজারকে সাপোর্ট দেওয়ার লক্ষ্যে আরও তারল্য বৃদ্ধি করা হবে বলে একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।


আজকের শেয়ারবাজার :


এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ডিএসইএক্স বা প্রধান সূচক চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৫০ পয়েন্টে। আর ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২৫পয়েন্টে।


ডিএসইতে ৬৬২ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের কর্মদিবসে থেকে ২৩৪ কোটি ৬৪ লাখ টাকা কম কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪২৭ কোটি ৭২ লাখ টাকার। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২ টির, দর কমেছে ১৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭৪ টির।


অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪০২ পয়েন্টে। সিএসইতে ১৪৯ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ২৭টির এবং ১৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৬ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com