ইতিবাচক প্রবণতায় বছরের শেষ কর্মদিবসে পুঁজিবাজার
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৮
ইতিবাচক প্রবণতায় বছরের শেষ কর্মদিবসে পুঁজিবাজার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সূচকের সামান্য উত্থানে ২০২৩ সাল পার করল দেশের পুঁজিবাজার। সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দেশে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন বেড়েছে বড় ব্যবধানে। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৯৩ পয়েন্টে।


দিনভর লেনদেন হওয়া ৩৪৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩ টির, দর কমেছে ৭২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৮২ টির।


ডিএসইতে ৬৬০ কোটি ৬১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭৭ কোটি ৫৪ লাখ টাকা বেশি। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৮৩ কোটি ৭ লাখ টাকার।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫২০ পয়েন্টে।


সিএসইতে ২০৩ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫১ টির দর বেড়েছে, কমেছে ৫৬ টির এবং ৯৬ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com