শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় বাড়ল লেনদেন
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৮:৩৩
শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় বাড়ল লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মিশ্র প্রবণতায় লেনদেনে শেষ হয়েছে। এদিন টাকার অংকে লেনদেনও বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর শেয়ার ও ইউনিট দরে তেমন কোনো পরিবর্তন হয়নি।


অন্যদিকে দেশের আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসপিআই কমেছে ৪.৬৪ পয়েন্ট। ৯ জানুয়ারী, সোববার ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।


আজকের শেয়ারবাজার পর্যালোচনা:


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯১.৫৪ পয়েন্টে। ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫২.৫৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯১.৭৮ পয়েন্টে।


ডিএসইতে এদিন ৩৩৪ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের কর্মদিবসে থেকে ৫০ কোটি ৪৯ লাখ টাকা বেশি। গেল কর্মদিবসে লেনদেন হয়েছিল ২৮৪ কোটি ২০ লাখ টাকার।


ডিএসইতে আজ ৩২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব কোম্পানির মধ্যে শেয়ার দর বেড়েছে ৩২টির, শেয়ার দর কমেছে ১৩১টির এবং ১৬৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩০১.৭৪ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ৪৫টির আর ৭৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০টি কোম্পানি হলো- বসুন্ধরা পেপার, জেনেক্স ইনফোসিস, ইন্ট্রাকো রিফুয়েলিং, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, নাভানা ফার্মা, আমরা নেটওয়ার্ক, ওরিয়ন ইনফিউশন, ইস্টার্ন হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা এবং এডিএন টেলিকম লিমিটেড।


বিবার্তা/মাজহারুল




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com