শেয়ারবাজারে সূচকের উল্টো চিত্র, বাড়ল লেনদেন
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ১৯:৪৭
শেয়ারবাজারে সূচকের উল্টো চিত্র, বাড়ল লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কর্মদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে সূচকের উল্টো চিত্রে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে। শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া বিভিন্ন কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।


৫ জানুয়ারী, বৃহস্পতিবার ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।


এদিকে শেয়ারবাজার নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আমরা এই মুহূর্তে দুর্বল আছি। সুস্থ হলে তারপর ফ্লোর প্রাইস উঠিয়ে দেয়া হবে। এই বিষয়ে তিনি আরও বলেন, বৈঠকে বন্ড ও মিউচ্যুয়াল ফান্ডগুলোকে ব্যাংকের এক্সপোজারে বাহিরে রাখার প্রস্তাব করা হয়েছে। আমি এগুলো নিয়ে চেষ্টা করব।


বৃহস্পতিবার শেয়ারবাজার পর্যালোচনায় দেখা যায়:


এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯৩.৯৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩.৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৩.২৮ পয়েন্টে এবং দুই হাজার ১৯৩.৪০ পয়েন্টে।


ডিএসইতে আজ ৩১৮ কোটি ০১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬ কোটি ৯০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৯১ কোটি ১১ লাখ টাকার।


ডিএসইতে আজ ৩৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৬টির, শেয়ার দর কমেছে ১৩২টির এবং ১৭০টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


অন্যদিকে শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৯৮.৮৯ পয়েন্টে। সিএসইতে আজ ১২৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ১৭টির দর বেড়েছে, কমেছে ৪৫টির আর ৬৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/মাজহারুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com