হতাশার বৃত্তে আটকা পড়লো দেশের শেয়ারবাজার
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ১৮:৩৩
হতাশার বৃত্তে আটকা পড়লো দেশের শেয়ারবাজার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদায়ী বছরের হতাশার বৃত্ত থেকে বের হতে পারেনি দেশের প্রধান শেয়ারবাজার। নতুন বছরেও হতাশার মধ্য দিয়ে শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছে। বিনিয়োগকারীদের প্রত্যাশা ছিল ঘুরে দাঁড়াবে দেশের শেয়ারবাজার। কিন্তু বছরের প্রথম দুই কর্মদিবসে সূচকের উল্টো চিত্র দেখল বিনিয়োগকারীরা।


নতুন বছরের দ্বিতীয় কর্মদিবসে শেয়ারবাজারে লেনদেন হয়েছিল ১৪৬ কোটি ৫১ লাখ টাকার। যা গত আড়াই বছরের মধ্যে সর্বনিন্ম লেনদেন। এর আগে ২০২০ সালের ৭ জুলাই ডিএসইতে ১৩৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। শুধু ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নয়, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্র লক্ষ্য করা গেছে।


২ জানুয়ারী, সোববার ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৭৭.৮৭ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৪.৫৭ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক ২.১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫১.০১ পয়েন্টে এবং দুই হাজার ১৯১.৪৩ পয়েন্টে।


ডিএসইতে আজ ৩২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব কোম্পানির মধ্যে শেয়ার দর বেড়েছে ৭টির, শেয়ার দর কমেছে ১৫৮টির এবং ১৬৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


অন্যদিকে দেশের আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৬১.২৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৭টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ৭টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/মাজহারুল




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com