শিরোনাম
দুই ডিসপ্লের ফোন ভিভো নেক্স ২
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:১২
দুই ডিসপ্লের ফোন ভিভো নেক্স ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নেক্স সিরিজের নতুন স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি ভিভো। ফোনটির মডেল ভিভো নেক্স ২। নতুন এই ফোনের প্রধান আকর্ষণ ডুয়াল ডিসপ্লে ও ১০ জিবি র‍্যাম।


পপ আপ ক্যামেরা ও বেজেল লেস ডিসপ্লের জন্য নজর কেড়েছিল ভিভো নেক্স। তবে ভিভো নেক্স ২ ফোনে বেজেল লেস ডিসপ্লের সাথেই ফোনের সামনে ও পেছনে একটি করে মোট দুটি ডিসপ্লে থাকবে।


সামনে প্রদর্শনের পর্দা থেকে শরীরের অনুপাত বাড়ানোর জন্য কোম্পানিটি এই নতুন ডিজাইনটি গ্রহণ করছে। চাইলে সব সময় এই ফোনটি ডুয়াল-স্ক্রিন ব্যবহার করা যাবে শুধু সেলফি তোলার সময় ছাড়া।


ভিভো নেক্স ২ স্মার্টফোনটি তিনটি রিয়াল ক্যামেরা সাথে থাকেছে আরজিবি লুনার রিং।


সম্প্রতি লঞ্চ হওয়া নবিয়া এক্স ফোনে একই ধরনের ডিজাইন দেখা গেছে। বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ এ দেখা গেছে, ভিভো নেক্স২ ফোনে থাকবে ১০ জিবি র‍্যাম আর অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম।
এর আগে এক রিপোর্টে ভিভো নেক্স ২ ফোনের ছবিতে দেখা গেলেও নতুন রিপোর্টে ছবির সাথেই এই ফোনের স্পেসিফিকেশান ফাঁস হয়েছে।


গিকবেঞ্চ ওয়েবসাইটে দেখা গেছে, ভিভো নেক্স ২ ফোনে থাকবে ১০ জিবি র‍্যাম। আগে একাধিক রিপোর্টে জানানো হয়েছিল লেটেস্ট স্ন্যাপড্রাগন৮৫৫ চিপসেট ব্যবহার না করে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট সহ এই স্মার্টফোন বাজারে আসতে চলেছে।


এছাড়াও জানা গেছে, লঞ্চের সময় ভিভো নেক্স ২ ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম প্রি-ইনস্টলড থাকবে।


চিনে ভিভো নেক্স ২ ফোনের টিজার প্রকাশ করেছে ভিভো । প্রতিবেশী দেশে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে ভিভো নেক্স ২ ফোনের তিনটি টিজার প্রকাশ করা হয়েছে।


ওই টিজারে দেখা গেছে, ভিভো নেক্স ২ ফোনে দুটি ডিসপ্লে থাকবে। ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা। ডিসেম্বরে বাজারে আসবে এই স্মার্টফোন। টিজারে এই কথা জানিয়েছে চিনের কোম্পানিটি।


সম্প্রতি চিনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে ভিভো নেক্স২ ছবি প্রকাশিত হয়েছে। ফোনের পেছনে ডিসপ্লে থাকার জন্যই ভিভো নেক্স২ ফোনের সামনে কোন ক্যামেরা থাকবে না। তাই ফোনের সামনে সম্পূর্ণ বেজেল লেস ডিসপ্লে থাকছে। এছাড়াও ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সূত্র: ফোনএরেনা


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com