শিরোনাম
টেলিটকের ৭৭হাজার ৫৯০ সিম বন্ধ করেছে বিটিআরসি
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১১:০৯
টেলিটকের ৭৭হাজার ৫৯০ সিম বন্ধ করেছে বিটিআরসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলমান অবৈধ ভিওআইপি অভিযানের অংশ হিসাবে সিডিআর অ্যানালাইজার এবং জিও লোকেশন ডিটেকশন সিস্টেমের মাধ্যমে অবৈধ ভিওআইপিতে ব্যবহারে অপরাধে রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের ৭৭ হাজার ৫৯০টি সিম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।


সোমবার বিটিআরসি’র এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেট থেকে অবৈধ ভিওআইপি কার্যক্রমে ব্যবহৃত সিমগুলো বন্ধকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট অপারেটর বরাবর এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করা হয়।


বিটিআরসি জানায়, অক্টোবর ও নভেম্বর মাসের চলা অবৈধ ভিওআইপি কল টার্মিনেশন প্রতিরোধ অভিযানের অংশ হিসাবে আধুনিক প্রযুক্তির মাধ্যমে টেলিটকের মোট ৭৭ হাজার ৫৯০টি সিম সনাক্ত করা হয়। এরপরি আজ বিকেলের মধ্যে সিমগুলো যেন অবৈধ ভিওআইপিতে ব্যবহার না করা যায় সেজন্য সিমসমূহ বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়।


উল্লেখ্য, বর্তমানে সিডিআর অ্যানালাইজার এবং জিও লোকেশন ডিটেকশন সিস্টেমের মাধ্যমে সুনির্দিষ্টভাবে সিম বক্সের অবস্থান নির্ণয়ে সক্ষম। ইতিমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করে টেলিটকসহ সকল মোবাইল অপারেটরেরও অবৈধ ভিওআইপি কার্যক্রমে ব্যবহৃত বিপুল পরিমাণ সিম সনাক্ত করা হয়েছে বলে দাবি করেছে বিটিআরসি।


এছাড়াও ভিওআইপি প্রতিরোধকল্পে গৃহিত অভিযান কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া উল্লেখ করে টেলিযোগাযোগ খাতে শৃঙ্খলা আনায়নে উক্ত অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেছে সংস্থাটি।


বিবার্তা/উজজ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com