শিরোনাম
আসক্তি কাটাতে নতুন অ্যাপ ইনস্টাগ্রামে
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১০:১৫
আসক্তি কাটাতে নতুন অ্যাপ ইনস্টাগ্রামে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি নতুন একটি ফিচার লঞ্চ করেছে ফোটো মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম। এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তা জানাবে অ্যাপ নিজেই।


‘ইওর অ্যাক্টিভিটি’ নামে নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করেছেন তা জানা যাবে। এছাড়াও দিনে সর্বোচ্চ কত সময় ইনস্টাগ্রাম ব্যবহারের সময় বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই। ‘ইওর অ্যাক্টিভিটি, আইকনে ট্যাপ করলে সারা দিনে ইনস্টাগ্রাম ব্যবহারের সময় জানা যাবে।


স্ক্রিনের ডানদিকে উপরে এই আইকন পাওয়া যাবে। এছাড়াও পুরো সপ্তাহে ইনস্টাগ্রাম ব্যবহারের একটি তালিকা থাকবে এই পেজে।


আগস্ট মাসে ফেসবুক ও ইনস্টাগ্রামে এই ফিচার লঞ্চ করার কথা জানিয়েছিল মার্কিন কোম্পানিটি। এবার ইনস্টাগ্রামে এই ফিচার পৌঁছাল। যদিও এখনো ফেসবুকে এই ফিচার পৌঁছায়নি।


নতুন এই ফিচার ব্যবহার করতে গ্রাহককে ইনস্টাগ্রাম অ্যাপ আপডেট করতে হবে। প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ আপডেট করা যাবে। আপডেটের পরে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করা যাবে তা বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই।


এর সাথেই এক রিপোর্টে জানা গেছে শিগগিরই হিন্দি ভাষায় ইনস্টাগ্রাম ব্যবহার করা যাবে। সম্প্রতি এক অ্যাপ গবেষক হিন্দি ভাষায় ইনস্টাগ্রাম ব্যবহারের স্ক্রিন শট প্রকাশ করেছিলেন। এখন ফরাসি, জার্মান, আরবি, কোরীয়, ভিয়েতনামী, ইঙ্গরাজি সহ একাধিক ভাষায় এই ফোটো মেসেজিং অ্যাপ ব্যবহার করা যায়।


অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য থার্ড পার্টি অথেন্টিকেশান লঞ্চ করেছে ইনস্টাগ্রাম। এই ফিচারে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করা যাবে। শুরুতে আইওএস গ্রাহকদের জন্য এই ফিচার লঞ্চ হয়েছিল। সম্প্রতি অ্যান্ড্রয়েডে পৌঁছেছে এই ফিচারে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com