শিরোনাম
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে শিগগির চালু হচ্ছে ট্রেন সার্ভিস
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৯:০৯
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে  শিগগির চালু হচ্ছে ট্রেন সার্ভিস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কালিয়াকৈরে দেশের প্রথম হাই-টেক পার্ক ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি’র সঙ্গে যোগাযোগকে আরো সহজ করে তুলতে চালু হচ্ছে ট্রেন সার্ভিস।


রবিবার রেল মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজে এবং অল্প সময়ে ঢাকা থেকে যাতায়াত করতে পারবেন।


বৈঠকে রেলমন্ত্রী মো. মুজিবুল হক, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার, রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম উপস্থিত ছিলেন।


সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন দুটি ট্রেন দৈনিক চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করবে।


বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-১’ এবং ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-২’ নামে দুটি ট্রেন খুব শিগগিরই চালু হচ্ছে।


বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ শুরু থেকেই ঢাকা টু কালিয়াকৈর সাটল রেল সার্ভিস চালুর জন্য চেষ্টা করে আসছে।


এ ব্যাপারেবাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বলেন, এই ট্রেন সার্ভিস চালু হলে বিনিয়োগকারীদের যাতায়াতের সময় কমে আসবে, ফলে তারা এখন নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারবেন। আমরা বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে যা যা করা প্রয়োজন তাই করবো।


রেলস্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু হাইটেক পার্কের জন্য মির্জাপুর ও মৌচাক স্টেশনের মধ্যবর্তী কালিয়াকৈরে একটি বি-ক্লাস স্টেশন নির্মাণ করা হয়েছে। সরকারি অর্থায়নে এ স্টেশনটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৪ কোটি ৮৪ লাখ ২৮ হাজার ৭৯৪ টাকা ছিল। অত্যন্ত চমৎকার এ স্টেশনটি ছোট হলেও মূল ডিজাইন কমলাপুর রেলস্টেশনের মতো করা হয়েছে। এ স্টেশনে ঢাকা থেকে কয়েক ধাপে ট্রেন চলাচল করবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com