শিরোনাম
সিএস ডেভেলপমেন্ট ও টিএসসি ওরিয়েন্টেশন কর্মশালা
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১২:২৯
সিএস ডেভেলপমেন্ট ও টিএসসি ওরিয়েন্টেশন কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিটি-আইএসসি কমপটিন্সেি স্ট্যান্ডার্ড (সিএস) ডেভেলপমেন্ট এবং কোর্স অ্যাক্রেডিটেশন ডকুমেন্টের জন্য কারিগরি উপ-কমিটির (টিএসসি) ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল (আইসিটি-আইএসসি) এর আয়োজনে ইংরেজি দৈনিক ডেইলি স্টার মিলনায়তনে সম্প্রতি এই কর্মশালা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে বিটিইবির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ও বিশ্বব্যাংকের মোখলেছুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আইসিটি-আইএসসি চেয়ারম্যান মোঃ শফকাত হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে আরো ছিলেন আইসিটি-আইএসসি বোর্ডের সদস্যবৃন্দ, এসটিইপি প্রতিনিধি, বিটিইবি এবং আইসিটি কোম্পানির শীর্ষ কর্মকর্তাবৃন্দ- যারা তিনটি প্রযুক্তিগত উপ-কমিটির সদস্য।


ওরিয়েন্টেশন প্রোগ্রামে আইসিটি শিল্পের জন্য তিনটি অগ্রাধিকার পেশার (সফটওয়্যার ডেভেলপমেন্ট, সাইবার সিকিউরিটি ও ডিজিটাল মার্কেটিং) জন্য যোগ্যতা নিরূপন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্পটি বিশ্বব্যাংকের স্টেপ প্রকল্প, এনএসডিসি এবং বিটিইবি দ্বারা সমর্থিত। ওরিয়েন্টেশনে বিভিন্ন অনানুষ্ঠানিক জরিপ থেকে চাহিদা ও সরবরাহের কিছু গুরুত্বপূর্ন তথ্য তুলে ধরা হয়।


উল্লেখ্য, আইসিটি-আইএসসি শুধুমাত্র নতুন পেশা খুঁজে বের করে না। প্রতিটি পেশার জন্য যোগ্যতা, মান বিকাশও করে থাকে। এটি আইসিটি শিক্ষার বর্তমান এবং ভবিষ্যতের চাহিদাগুলিকে যথাযথভাবে প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের উন্নতিতে সহায়তা করবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com