শিরোনাম
শিক্ষার্থীদের নিয়ে ক্রাফের সাইবার নিরাপত্তা কর্মশালা
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১২:৩২
শিক্ষার্থীদের নিয়ে ক্রাফের সাইবার নিরাপত্তা কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কেরানীগঞ্জ উপজেলার ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সাইবার জগতে সংগঠিত অপরাধ ও সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতন করার লক্ষ্যে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করে সাইবার নিরাপত্তা বিষয়ক সংগঠন ক্রাইম রিসার্চ এন্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্রাফ)।


ইনোভেটিভ আইকন টেকনোলজির উদ্যোগে এবং ডিজিটাল টাইমের সহযোগিতায় সোমবার উপজেলার তেঘরিয়া ইউনিয়নে অবস্থিত তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এই সাইবার নিরাপত্তা কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।


অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমগুলো বর্তমানে অপরাধ সংগঠনের একটি ভয়ংকর জায়গা হয়ে দাঁড়িয়েছে। এসব ব্যবহারে কিছু নিয়ম নীতি মেনে চলা শিক্ষার্থীদের জন্যে একান্ত প্রয়োজন।


কর্মশালা শেষে শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করেন প্রতিমন্ত্রী।


সাইবার নিরাপত্তা কর্মশালায় ক্রাফের প্রেসিডেন্ট জেনিফার আলম নিজেকে সাইবার জগতে কিভাবে নিরাপদ রাখতে হবে এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার এর ক্ষেত্রে কি কি সতর্কতা অবলম্বন প্রয়োজন এই বিষয়ে বলেন। এছাড়া সাইবার ক্রাইম এর শিকার হলে পরিবারকে সাথে নিয়ে আইনি সহায়তা গ্রহণের পরামর্শ দেন।


কর্মশালায় আরো বক্তব্য দেন ক্রাফের এক্সিকিউটিভ আইটি এনালিস্ট সিয়াম বিন শওকত, ডিজিটাল ফরেনসিক হেড ইশরাক হাসান নাবিল, হেড অফ অপারেশনস মেহনাজ তাবাসসুম এবং এক্সিকিউটিভ এডমিন আয়েশা সিদ্দিকা।


বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী শিক্ষা অধ্যাপক এস এম রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিলুফার জাহান। এছাড়াও এই কর্মশালায় কেরানীগঞ্জ উপজেলার ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ অংশগ্রহণ করেন ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com