দারাজের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন অ্যাপ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৬
দারাজের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন অ্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে নতুন মোড়কে দেখা যাচ্ছে অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশকে। আলিবাবার উন্নত বিশ্বমানের প্রযুক্তির কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন মোবাইল অ্যাপ এখন চলে এসেছে বাংলাদেশে।


ক্রেতাদের জন্য উন্মুক্ত করে দেয়া এই অ্যাপে রয়েছে ৮টি আকর্ষণীয় ফিচার। যার মাধ্যমে ক্রেতা যেমন সহজে ক্রয় করতে পাড়বেন তেমন উদ্যোক্তারা লাভবান হবেন।


আলিবাবার উন্নত বিশ্বমানের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তির অ্যাপ ব্যবহারে যে কেও চাইলে খুব সহজে তার পছন্দের পণ্য ক্রয় করতে পারবেন কোন ঝামেলা ছাড়া ।


তাহলে এখন দেখে নেয়া যাক নতুন এই অ্যাপটিতে কি কি ফিচার রয়েছে-


কিউআর কোড স্ক্যানার


অ্যাপটিতে প্রবেশের পর আপনি একেবারে উপরে একটি বার দেখতে পাবেন যার শুরুতেই আছে কিউআর কোড স্ক্যানার, যার মাধ্যমে আপনি যেকোন পন্যের কিউআর কোড স্ক্যান করে সেই নির্দিষ্ট পন্যটি দারাজে আছে কিনা সেটি খুব সহজেই খুঁজতে পারবেন। ট্রেডিশনাল সার্চ থেকে এটি একেবারেই ব্যতিক্রম এবং খুব সহজ কারন এখানে আপনাকে কোন কিছু লিখে সার্চ করতে হবে না। কিউআর কোড স্ক্যানারে ঠিক ডানেই আছে সার্চ বার যেখানে আপনি যেকোন পন্যের নাম অথবা ক্যাটাগরি লিখে সার্চ করতে পারবেন। সার্চবারেরর ঠিক ডানেই আছে নোটিফিকেশন অপশন যেখানে দারাজ থেকে আসা সব ধরনের নোটিফিকেশন আপডেট পেয়ে যাবেন।


ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর


অ্যাপে এর একটু নিচেই আছে অফিশিয়াল স্টোর, অফিশিয়াল স্টোরে পাবেন বাটা অ্যাপেক্স, অ্যাপল, শাওমি, হুয়াওয়ে, সিঙ্গার, সনি, ওয়ালটন, Ecstasy’র মত নামিদামী সব ব্র্যান্ডের অফিশিয়াল স্টোর। আপনার যদি বাটা অরিজিনাল জুতা কিনতে চান তাহলে বাটার অফিশিয়াল স্টোরে ক্লিক করে ক্রয় করতে পারেন । যে কোন ব্যান্ডের অরিজিনাল পণ্য কিনতে ব্র্যান্ডের অফিশিয়াল স্টোরগুলোতে সহজেই পেয়ে যাবেন ।


দৈনিক ফ্ল্যাশ সেল


ফ্ল্যাশ সেল অপশনটি যেখানে থাকবে সেই সব পণ্য যেগুলোতে ছাড় আছে। আগে ছাড়ের পণ্যগুলো এলোমেলোভাবে থাকলেও এখন ছাড়ের সব পণ্য ফ্ল্যাশসেলের আন্ডারে চলে এসেছে।


ব্র্যান্ড ভাউচার


ভাউচার এ পাবেন বেশ কিছু কোড, নির্ধারিত কিছু পণ্য অথবা ব্র্যান্ডে থাকে এই কোডগুলো। কোডগুলো ব্যবহার করে সেই পণ্যটিতে আপনি পাবেন ছাড়। অর্ডার চেকআউটের সময় সেই কোডটি পোস্ট করে আপনি উপভোগ করবেন ছাড়।


কালেকশন


কালেকশন অপশনটিতে আপনি যে ধরনের পন্য কিনতে চান তার সকল ব্যান্ডের কালেকশন থাকছে। আপনি যদি জুতা কিনতে চান তাহলে জুতার কালেকশনে ক্লিক করলেই সকল ব্যান্ডের জুতা আপনার সামনে চলে আসবে। এইবাবে জুতা ,ড্রেস, কসমেটিকসসহ সকল ক্যাটাগরির পন্যের আলাদা আলাদা কালেকশন রয়েছে


টপ আপ


টপ আপ এবং ই-স্টোর এ মোবাইল ফোন রিচার্জ ছাড়াও থাকছে বেশকিছু সুবিধা, যদিও এর সবগুলো সুবিধা এখনো পুরোপুরি চালু হয়নি।


উইশলিস্ট


সর্বশেষ অপশনটি ক্যাটাগরি। ক্যাটাগরির প্রথম অপশনটি হচ্ছে just for you, এই অপশনে আপনার পছন্দের সব পন্যগুলো দেখানো হয়। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা নিয়ন্ত্রিত হয়। অন্যান্য অপশনগুলোতে ক্যাটাগরি ওয়াইজ পন্য খুঁজতে পারবেন খুব সহজেই।


বিবার্তা/উজ্জ্বল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com