বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ চীনের
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৯
বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ চীনের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে ফ্যাক্টরি স্থাপন, শিক্ষা খাতের ডিজিটালাইজেশনসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে চীনের সরকারি মালিকানাধীন সংস্থা ‘চায়না রেলওয়ে ইন্টারন্যাশনাল গ্রুপ’ ( সিআরআ্ইজি)। এ ছাড়া তারা তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কারিগরিসহ বিভিন্ন সহায়তা দিতে চায়।


চীনের সরকারি মালিকানাধীন সংস্থা (সিআরআইজি) এর ভাইস প্রেসিডেন্ট ওয়াং লিজিই-এর নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট এক প্রতিনিধি দল সোমবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এর সাথে তার আগারগাঁওস্থ আইসিটি ভবন কার্যালয় স্বাক্ষাতকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন।


এ সময় তারা ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি ও এস্টাব্লিসিং ডিজিটাল কানেক্টিভিটি (ইডিসি) প্রজেক্ট বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।


মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকার বদ্ধপরিকর। এ লক্ষ্য বাস্তবায়নে সরকার আইসিটি বিভাগের অধীনে ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। বিদেশি বিনিয়োগকারীদের জন্য হাইটেকপার্কে জমি বরাদ্দসহ বিভিন্ন সুবিধা প্রদান করা হচ্ছে।


এ সময় অন্যান্যদের মধ্যে সিআরআইজি এবং তথ্যপ্রযুক্তি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, দেশের সকল ইউনিয়ন পর্যন্ত ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে এবং গ্রাম পর্যন্ত কানেক্টিভিটি পৌঁছে দিতে প্রকল্প বাস্তবায়ন করা হবে।


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com