শাওমি ‘রেডমি নোট ৫প্রো’ গ্রাহকের বিরুদ্ধে হয়রানির অভিযোগ
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৯
শাওমি ‘রেডমি নোট ৫প্রো’ গ্রাহকের বিরুদ্ধে হয়রানির অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতে শাওমি ‘রেডমি নোট ৫প্রো’ব্যবহারকারী একজন গ্রাহকের বিরুদ্ধে হয়রানির অভিযোগ উঠেছে।


ইন্ডিয়ান কনজুমার কমপ্লেইনস ফোরামের শাওমির অফিসিয়াল ওয়েবসাইটে এই অভিযোগ করেছেন আমান অনসারি নামের এক গ্রাহক।


ওয়েবসাইটের অভিযোগে ভুক্তভোগী ওই গ্রাহক জানান, গত ৩০মে আমি ১ বছরের ওয়ারেন্টিসহ শাওমি ‘রেডমি নোট ৫ প্রো’ফোনটি কিনি, কিন্তু এর কয়েক মাস পর অর্থাৎ গত ২২ অগস্টে অফিসের মধ্যে হঠাৎ ফোনটি বন্ধ হয়ে যায়। অনেক চেষ্টার পরও ফোন অন হয়নি। কেবলমাত্র ব্যাটারি শূন্য দেখাচ্ছিল। যেহেতু ফোনের ওয়ারেন্টি পিরিয়ড়ের বেশ অনেক মাস বাকী ছিল, তাই আমার ভাই ফোনটি সার্ভিস সেন্টারে নিয়ে যায় এবং তাদেরকে ফোনের সমস্যাটি দেখায়।


অনসারি আরো জানান, পরের দিন সে ফোনের সমস্যা সম্পর্কে জানতে চাইলে তারা বললেন, ফোনের লিকুইড ড্যামেজ হয়েছে এবং তার জন্য তাঁকে ৮৬০৯ রূপি এবং ভ্যাট দিতে হবে। ২৯ অগাস্ট যখন আমি তাদের সার্ভিস সেন্টারে যাই তখন তাঁরা আমাকে বললেন যে ফোনের মাদারবোর্ড, ব্যাটারিসহ বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর জন্য আমাকে সার্ভিসিং ফি দিতে হবে যদিও ওয়ারেন্টির মেয়াদ তখনো শেষ হয়নি। তাই আমি ফোন ঠিক না করে ফেরত নিয়ে আসলাম এবং তাঁরা আমার কাছ থেকে ফোনের ইন্সপেকশন চার্জ হিসেবে ১১৮ রূপি রেখেছেন।



ভুক্তভোগী ওই গ্রাহক জানান, তারা ফোনের বিভিন্ন অংশ সঠিকভাবে সংযুক্তও করে দেয়নি। আমি বাসায় এসে মাদারবোর্ড, ব্যাটারি এবং বিভিন্ন অংশ ঠিকভাবে বসিয়ে ফোন অন করি। ফোনটি তখন ঠিকঠাকভাবে কাজ করছিল। ৩ সেপ্টম্বর আমি তাদের কাছে গিয়ে জিজ্ঞেস করলাম, আমার ফোন তো ঠিকঠাকভাবে কাজ করছে, আপনারা ফোন ইন্সপেকশন করে কেন আমার কাছে ৮৬০৯ রূপি এবং ভ্যাট দাবি করেছিলেন? তখন কেউ আমার সাথে কথা বলতে আসেননি এবং তারা একটা কথাই বলছিলেন যে, আপনার ফোনের ব্যাটারি, মাদারবোর্ডে সমস্যা ছিল।


তিনি জানান, আমি যখন বললাম যে, আমি আপনাদের বিরুদ্ধে অভিযোগ করব তখন তাঁরা আমার সাথে বেশ খারাপ আচরণ করল। তাই আমার অনুরোধ যারা মিথ্যে অজুহাতে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় করছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।


এ বিষয়ে বিস্তারিত জানতে যেতে হবে : https://www.consumercomplaints.in/xiaomi-india-fraud-and-misleading-service-c2068259


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com