আইফাতে ১৩টি পুরস্কার পেল হুয়াওয়ে
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:২০
আইফাতে ১৩টি পুরস্কার পেল হুয়াওয়ে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কনজ্যুমার ইলেক্ট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স নিয়ে অন্যতম বড় আয়োজন আইফা (আইএফএ) ইভেন্টে ১৩টি পুরস্কার পেল চীনা প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে।


এর মধ্যে শুধুমাত্র দ্রুতগতিসম্পন্ন ‘কিরিন ৯৮০ চিপসেট’ পেয়েছে সাতটি পুরস্কার। এছাড়া মাল্টি-ফাংশনালিটি, কৃত্রিম বুদ্ধিমত্তার স্পিকার ও ফোরজি রাউটারের জন্য প্রসংশা পেয়েছে হুয়াওয়ে।


এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, কিরিন ৯৮০ চিপসেটের জন্য ‘বেস্ট অব আইএফএ ২০১৮’ হিসেবে আখ্যায়িত করেছে অ্যান্ড্রয়েড অথোরিটি।


একইভাবে কিরিন ৯৮০-এর জন্য ‘অ্যাডিটর্স চয়েজ’ ও ‘বেস্ট অব আইএফএ ২০১৮’ হিসেবে আখ্যায়িত করেছে ডিজিটাল ট্রেন্ডজ। এর বাইরে চিপসেটের দ্রুতগতিকেই এখানে প্রাধান্য দিয়েছে মিডিয়াটি।


অসাধারণ ছবি ও ভিডিও ক্যাপচার করতে সমর্থ ৭এনএম প্রস্তুত প্রণালীর উপর এসওসি ম্যানুফেকর্চাড প্রযুক্তির কিরিন ৯৮০ চিপসেটের জন্য হুয়াওয়েকে ‘বেস্ট অব আইএফএ ২০১৮’ হিসেবে আখ্যায়িত করেছে এক্সপার্ট রিভিউ।


কিরিন ৯৮০-এর জন্য ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’-এর বিষয়টিকে তুলে ধরেছে টিথ্রি। এখানে চিপসেটটির দ্রুতগতি, সর্বোৎকৃষ্ট ব্যাটারি লাইফ এবং চমৎকার ইউজার ইন্টারফেসকে প্রাধান্য দেয়া হয়েছে।


এছাড়াও ওই ইভেন্টে প্রশ্নের উত্তর দেয়া, স্মার্ট হোম ডিভাইসগুলো নিয়ন্ত্রণ, মিউজিক চালুর সুবিধা সম্পন্ন স্পিকারকে ‘বেস্ট স্মার্ট স্পিকার’ হিসেবে পুরস্কার দেয়া হয়েছে।


আইএফএ ২০১৮-এ ইউরোপিয়ান ইমেজ অ্যান্ড সাউন্ড অ্যাসোসিয়েশন (ইআইএসএ) থেকে পুরস্কৃত হয়েছে। সেরা মান, দৃষ্টিনন্দন নকশা ও উচ্চমাত্রার কর্মক্ষমতার জন্য হুয়াওয়ে পি২০ প্রো-কে ‘ইআইএসএ বেস্ট স্মার্টফোন ২০১৮-২০১৯’ হিসেবেও ভূষিত করা হয়েছে।


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com