শিরোনাম
অর্থমন্ত্রীকে ইন্টারনেটের মূল্য সমন্বয় করার অনুরোধ
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৭:১৩
অর্থমন্ত্রীকে ইন্টারনেটের মূল্য সমন্বয় করার অনুরোধ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘ইন্টারনেটের মূল্য দ্রুত সমন্বয় করার অনুরোধ জানিয়ে’ অর্থমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধি দল। রবিবার বিকেলে তারা মন্ত্রীকে এ অনুরোধ জানান।


স্মারক লিপিতে জানানো হয়, ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে বিশাল অংকের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা থাকলেও প্রধানমন্ত্রী ও তাঁর টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার ঘোষণা অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বদরবারে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সহজলভ্য ও ঘরে ঘরে ইন্টারনেট সেবা পৌঁছে দেবার উদ্দেশ্যে চলতি বছরের বাজেটে ইন্টারনেটের উপর থেকে ১০ শতাংশ ভ্যাট কমানো হয়েছে, যা অত্যন্ত প্রশংসার দাবিদার। এই বাজেট ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। যার ফলে ইন্টারনেটের মূল্য অনেক কমার কথা। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাতে বাধ্য হচ্ছি, আজ পর্যন্ত অপারেটররা এক পয়সাও ইন্টারনেটের দাম কমায়নি। উল্টো ইন্টারনেটের গতি কম থাকায় ও বিভিন্ন অজুহাতে দ্রুত ডেটা কেটে নেয়ার ফলে ইন্টারনেট সেবার মূল্য কমার পরিবর্তে বৃদ্ধি পাচ্ছে। যা কিনা আইনের পরিপন্থি।’



ওই স্মারক লিপিতে আরও বলা হয়, পূর্বেও ব্যান্ডউইথের দাম সরকার বহুলাংশে কমানোর পরেও অপারেটররা দাম কমায়নি। আমরা মনে করি, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও নিয়ন্ত্রণ কমিশনের উদাসীনতা, অদক্ষতা, অযোগ্যতা ও সৎ মনোভাব না থাকায় অপারেটররা দিন দিন শোষণের মাত্রা বৃদ্ধি করেই চলেছে। বিষয়টি এমন পর্যায়ে দাঁড়িয়েছে যে, সংসদে পাস করার সিদ্ধান্তকেও বৃদ্ধাগুলি দেখাচ্ছে। ইন্টারনেট ব্যবহারের উপর পূর্বের ভ্যাট গ্রাহকদের কাছ থেকে আদায় করলেও রাষ্ট্র এই রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। বিষয়টি রাষ্ট্র ও জনগণের সাথে প্রতারণার ছাড়া কিছুই না।


স্মারকলিপিতে ইন্টারনেটের মূল্য বর্তমান ব্যান্ডউইথ ও ভ্যাটের সাথে সামঞ্জস্য রেখে দ্রুত বাস্তবায়ন করার জন্য অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণকরা হয়।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com