শিরোনাম
সারাদেশে ৪-জি সেবা চালু করতে চায় আজের
প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৫:১৭
সারাদেশে  ৪-জি সেবা চালু করতে চায় আজের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এলটিই (৪-জি) সেবা চালু করার পরিকল্পনা ঘোষণা করেছে অজের ওয়্যারলেস ব্রডব্যান্ড বাংলাদেশ লিমিটেড (যা বাংলাদেশে কিউবি নামেই বেশি জনপ্রিয়)।


পর্যায়ক্রমে সারাদেশ এই সেবার নেটওয়ার্কের আওতায় আসবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। সোমবার এই ঘোষণা দেয়া হয়।


ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা প্রতিষ্ঠানটি ২০০৯ সালে তাদের দ্রুতগতির ওয়্যারলেস ইন্টারনেট সেবা প্রদানের মাধ্যমে এদেশে যাত্রা শুরু করে। সময়ের সাথে সাথে কিউবির সেবাসমূহ গ্রাহকদের মনোযোগ আকর্ষণে সক্ষম হয়।


তবে সাম্প্রতিক সময়ে নিত্যনতুন প্রযুক্তির আবির্ভাব ও গ্রাহকদের কাছে ওয়াম্যাক্স প্রযুক্তি সেকেলে হওয়ায় তারা এখন বিকল্প প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে।


অজেরের চিফ কমার্শিয়াল অফিসার প্রতীক কুন্ডু বলেন, ‘‘আমরা আমাদের নেটওয়ার্ক আপগ্রেড করে এলটিই করার প্রক্রিয়া চলছে। ইতোমধ্যে আমরা বগুড়া ও নারায়ণগঞ্জে এলটিই সেবা চালু করেছি এবং আমরা পরিকল্পনা করছি খুব শিগগিরই সারাদেশ এলটিই সেবার আওতায় আসবে।”



এছাড়াও অজের বিটুবি ব্যবসার ওপর গুরুত্ব দিচ্ছে যাতে করে এন্টারপ্রাইজ গ্রাহকদের টেলিকম আবশ্যকতা যোগানে কাজ করছে। গত কয়েক মাস ধরে কোম্পানিটি তাদের প্রোডাক্ট পোর্টফোলিও আরো জোরদার করেছে এবং এখন তারা তাদের এন্টারপ্রাইজ গ্রাহকের যেকোনো প্রয়োজন পূরণের জন্য সর্ম্পূণভাবে প্রস্তুত।


অজেরের চিফ টেকনোলজি অফিসার মির্জা বোরহান কবির বলেন, ‘‘আমাদের উৎকৃষ্ট মানের সেবার মাধ্যমে বাংলাদেশ মার্কেটের কিছু বড় প্রতিষ্ঠানকে সেবা প্রদান করে যচ্ছি এবং সামনের দিনগুলোতে আমরা অনেক মর্যাদাপূর্ণ অ্যাকাউন্ট অর্জন করতে পারব বলে আমরা আশাবাদী’’।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com