শিরোনাম
উদ্যোক্তা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দেবে বেসিস
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৬:১০
উদ্যোক্তা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দেবে বেসিস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের দক্ষ উদ্যোক্তা, প্রতিষ্ঠান এবং দেশের তথ্যপ্রযুক্তি সংগঠনগুলোর কৃতিত্বের স্বীকৃতি দিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) দ্বিতীয়বারের মত আয়োজন করছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮’।


এই অ্যাওয়ার্ডস সম্পর্কে বিস্তারিত জানাতে শনিবার রাজধানীর কারওয়ান বাজারের বেসিস কার্যালয়ের এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


এতে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮-এর আহ্বায়ক দিদারুল আলম এবং বেসিসের সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।


বেসিস সভাপতি বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করে পুরস্কার প্রদান করি। এবার যারা পুরস্কৃত হবেন তারা অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নেয়ার সুযোগ পাবেন।’


সৈয়দ আলমাস কবীর আরও বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেয়া হবে। এজন্য দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, উদ্যোক্তা এবং শিক্ষার্থীদের নিকট থেকে প্রকল্প আহ্বান করা হচ্ছে। প্রকল্প জমা দেয়ার শেষ তারিখ ২০ জুলাই ২০১৮।’


বেসিস পরিচালক দিদারুল আলম বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য দক্ষ ব্যক্তি, উদ্যোক্তা, প্রতিষ্ঠান এবং দেশের তথ্যপ্রযুক্তি সংগঠনগুলোর কৃতিত্বের স্বীকৃতি দেয়া।’


সংবাদ সম্মেলনে জানানো হয়, এই অ্যাওয়ার্ডসে অংশ নেয়া বিজয়ীদের এবছর চীনের ওয়াংজুতে অনুষ্ঠিত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নেয়ার সুযোগ পাবেন। অ্যাপিকটা অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হবে ৯-১৩ অক্টোবর। অন্যদিকে বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস আগামী মাসে প্রদান করা হবে।



বেসিস অ্যাইসিটি অ্যাওয়ার্ডসে অংশ নেয়া বিজয়ী প্রকল্পগুলোকে বাছাই করার জন্য একটি অভিজ্ঞ বিচারক প্যানেল নির্ধারণ করা হয়েছে। যারা বিজয়ী দল নির্বাচন করবেন। এরপর বেসিস বিজয়ী দলগুলোকে অধিকতর প্রশিক্ষণ ও কর্মশালার মধ্যে দিয়ে অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নেয়ার জন্য প্রস্তুত করবেন। বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস আগামী মাসে আয়োজন করা হবে।


প্রকল্প জমা দেয়া যাবে : http://bnia.basis.org.bd/apply/ এই ঠিকানায়। আর বিস্তারিত জানতে ভিজিট করতে হবে : www.bnia.basis.org.bd এই ঠিকানায়।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com