শিরোনাম
শাওমির নতুন ফ্ল্যাগশিপ এমআই ৮
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১১:০৩
শাওমির নতুন ফ্ল্যাগশিপ এমআই ৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৈশ্বিক স্মার্টফোন বাজারে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে প্রতিযোগিতা জোরদার করতে প্রিমিয়াম ফিচার আর স্পেসিফিকেশন নিয়ে চীনের বাজারে আনা হয়েছে শাওমি এমআই ৮।


ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। পেছনে ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ, ইনফ্রারেড ফেস আনলক এবং সেলফি ক্যামেরা রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা।


এ মডেলের সঙ্গে এমআই ৮ এক্সপ্লোরার এডিশন বের করেছে শাওমি। এ ছাড়াও এক্সক্লুসিভ সব ফিচার আর থ্রি-ডি ফেস রিকগনিশন যুক্ত হয়েছে। একই আয়োজনে শাওমি এমআই ৮ এসই আনা হয়েছে।


এমআই ৮ এক্সপ্লোরার এডিশন এসেছে ৮জিবি র‍্যাম নিয়ে। এর অভ্যন্তরে রয়েছে ১২৮জিবি স্টোরেজ। এই মডেলটি কোন কোন বাজারে যাবে তা এখনো নিশ্চিত করা হয়নি।


এমআই ৮ এর ৬.২১ ফুল এইচডি স্যামসাং অ্যামোলেড ডিসপ্লেতে আছে ১৮ দশমিক ৭:৯ রেশিও। ফ্রেমের ৮৮ দশমিক ৫ শতাংশ জুড়ে রয়েছে স্ক্রিন।


এতে সামনের দিকে রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। এ যুক্ত হয়েছে এফ/২ দশমিক ০ অ্যাপারচার আর ১ দশমিক ৮ মাইক্রন পিক্সেল। কাজেই যাদের সেলফির দরকার, তাদের জন্যে এই ফোন দারুণ হবে।


এর ব্যাটারি বেশ শক্তিশালী, ৩ হাজার ৪০০এমএএইচ। কাজেই বেশ অনেকটা সময় দিব্যি চলে যাবে।


চীনের বাজারে ৬জিবি র‍্যামের তিনটি সংস্করণ আনা হয়েছে, যাতে ভিন্ন ভিন্ন অভ্যন্তরীণ স্টোরেজ যুক্ত হয়।


৬৪জিবি স্টোরেজ যার দাম চীনের মুদ্রায় ২৬৯৯ ইয়েন, ১২৮জিবি স্টোরেজের দাম ২৯৯৯ ইয়েন এবং ২৫৬জিবি স্টোরেজের দাম ৩২৯৯ ইয়েন ধরা হয়েছে। সূত্র: দ্য ভার্জ ও গেজেটস


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com