শিরোনাম
আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেলো ‘সার্চ ইংলিশ’
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৬:০২
আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেলো ‘সার্চ ইংলিশ’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক অ্যাওয়ার্ড ‌‘সোস্যাল মিডিয়া ফর অ্যাম্পাওয়ারমেন্ট ২০১৮’ পেলো ফেসবুকে বাংলাদেশভিত্তিক ইংরেজি শেখার গ্রুপ সার্চ ইংলিশ।


বিশ্বের ১৮০টি উদ্যোগের মধ্যে কমিউনিটি মোবিলাইজেশন ক্যাটেগরিতে মনোনীত করা হয়েছিল সার্চ ইংলিশকে।


দক্ষিণ এশিয়ার আটটি দেশের নানান ধরনের ব্লগ, সেবাদাকারী ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনকে এই পুরস্কার দেয়া হয়ে থাকে।



পুরস্কারের জন্য ৬০টি আবেদন সট লিস্টে রাখা হয়। এর মধ্য থেকে বাছাই করে শুক্রবার দিল্লীতে অ্যাাওয়ার্ডটির গালা ইভেন্ট অনুষ্ঠানের মাধ্যমে সার্চ ইংলিশসহ আরও দুইটি সংগঠনকে পুরস্কার দেয়া হয়।


সোস্যাল মিডিয়া ফর অ্যাম্পাওয়ারমেন্ট ২০১৮ পুরস্কার পাওয়ার বিষয়ে সার্চ ইংলিশ এর প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ বলেন, ‘সোস্যাল মিডিয়া ফর অ্যাম্পাওয়ারমেন্ট ২০১৮’-এ পুরস্কার পেয়ে আমরা আনন্দিত। এর মাধ্যমে আমরা আমাদের কার্যক্রম কে অনেক দুর নিয়ে যেতে চাই। ইংরেজিতে আমাদের যে ভয় রয়েছে তা সম্পূর্ণরূপে দূর করতে চাই।’


তিনি বলেন, ‘দেশকে ডিজিটালাইজেশন করতে ইংরেজি শিক্ষার বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে হলে আমাদের ইংরেজি শিক্ষার এর উপর গুরুত্ব দিতে হবে।’


উল্লেখ্য, এর আগে ফেসবুকে বাংলাদেশভিত্তিক ইংরেজি শেখার গ্রুপ সার্চ ইংলিশকে নিয়ে একটি তথ্যচিত্র প্রকাশ করেছে ফেসবুক। প্রথমবাররে মতো বাংলাদেশের কোনো গ্রুপকে নিয়ে এ রকম তথ্যচিত্র নির্মাণ করল ফেসবুক। গত ২৫ অক্টোবর ফেসবুক বিজনেস পেজে সার্চ ইংলিশের ওপর নির্মিত তথ্যচিত্রটি প্রকাশ করা হয়। তথ্যচিত্রে সার্চ ইংলিশের বিভিন্ন সদস্য ইংরেজি ভাষা শেখার বিষয়টি তুলে ধরনে। সার্চ ইংলিশের মাধ্যমে ইংরেজি চর্চার বিষয়টি ফেসবুকের নজরে পড়ে।


ভারতের ডিজিটাল ইমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন ২০১৩ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com