শিরোনাম
শিক্ষায় ভূমিকা রাখবে ‘গ্রেসশিক্ষা’ সফটওয়্যার
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৯:০৮
শিক্ষায় ভূমিকা রাখবে ‘গ্রেসশিক্ষা’ সফটওয়্যার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছাত্র-ছাত্রী, শিক্ষক, বাবা-মা এবং বিদ্যালয় কর্মীদের মধ্যে সংহতি বাড়াতে উন্নত প্রযুক্তির মাধ্যমে প্রবাহরেখা শিক্ষা সম্পর্কিত পদ্ধতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


তাই শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ‘গ্রেসশিক্ষা’ নামে একটি সফটওয়্যার আনলো ‘গ্রেসওয়েবটেক ডটকম’। সফটওয়্যারটি মাত্র ১০০ টাকায় পাবে শিক্ষার্থীরা।


সফটওয়্যারটির মাধ্যমে শিক্ষার্থীরা, পাঠ্যক্রম, ক্লাসের সময়-সূচি, গ্রন্থাগার ব্যবস্থাপনা, খরচ পরিচালনা এবং যোগাযোগ রক্ষার ক্ষেত্রে ব্যবহার করতে পারবে।


শুধু তাই না শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবহার উপযোগী করে সফটওয়্যারটি প্রস্তুত করা হয়েছে, ছাত্রছাত্রীদের নথিভুক্ত করা, উপস্থিতি সংরক্ষণ করা, অনুপস্থিতি নিয়ন্ত্রণ করা, রিপোর্ট কার্ড তৈরি করা, সময়সূচী প্রস্তত করা, শিক্ষক পিতামাতার জন্য ভিন্ন ভিন্ন রিপোর্ট তৈরি করা যাবে।


গ্রেসওয়েবটেক ডটকমের কর্ণধার আরিফ জামান জানান, বিদ্যালয়ের কাজে আসবে এমন উপযোগী করে সফটওয়্যাটি তৈরি করেছি। সারাদেশের সকল বিদ্যালয়ে সহজে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারবে। বিদ্যালয়ের পাশাপাশি শিক্ষার্থীরাও ব্যবহার করতে পারবে।



গত ৫ বছর ধরে সফলতার সাথে সফটওয়্যার তৈরি করছে দেশীয় প্রতিষ্ঠান ‌‘গ্রেসওয়েবটেক’। দেশীয় প্রতিষ্ঠানের চাহিদা মিটিয়ে গ্রেসওয়েবটেক বিশ্ববাজারে তাদের সফটওয়্যার সেল করছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com