ফোনে নেটওয়ার্ক থাকে না? জানুন সমাধান
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ১৮:২৬
ফোনে নেটওয়ার্ক থাকে না? জানুন সমাধান
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনেকেই অভিযোগ করেন তাদের ফোনের নেটওয়ার্ক আপ-ডাউন করে। কখনো কখনো নেটওয়ার্ক আইকন নাই হয়ে যায়। স্মার্টফোনে নেটওয়ার্কের এই সমস্যা কোনো নতুন বিষয় নয়, কারণ আমাদের মধ্যে প্রায় কম বেশি সকলেই নিত্যদিন এই ঝামেলায় পড়েন।


কখনো ঘরে বা কখনো বাইরে। কখনো অফিসে তো কখনো লিফটে। ফোনের নেটওয়ার্ক আসা-যাওয়া করে। অতএব এই সমস্যা এড়িয়ে যাওয়া সম্ভব নয়। তবে এমন কয়েকটি উপায় আছে যেগুলো মেনে চললে আপনি একটু হলেও কম নেটওয়ার্কের সমস্যার মধ্যে দিয়ে যাবেন। জানুন ফোনের নেটওয়ার্ক সমস্যার সমাধানের উপায়।


যারা খুব বেশি নেটওয়ার্কের সমস্যায় পড়েন, তারা বাড়ির ভেতরে একটি নেটওয়ার্ক বুস্টার ডিভাইস লাগিয়ে নিতে পারেন। এই ডিভাইস লাগালে আপনার বাড়িতে ব্যবহৃত স্মার্টফোনের নেটওয়ার্ক সমস্যা সমাধান হয়ে যাবে। যদিও এই ডিভাইসের দাম খুব একটা বেশি নয়।


আরো একটি কারণে বাড়িতে মূলত নেটওয়ার্ক আপ-ডাউন করে, সেটি হল ফলস সিলিং। যদি আপনার বাড়িতে ফলস সিলিং থাকে আজই এটি অপসারণ করার চেষ্টা করুন। না হলে নেটওয়ার্ক সমস্যা থেকে মুক্তি নেই। এর কারণেই মোবাইল নেটওয়ার্ক প্রভাবিত হয়। এছাড়াও বাড়িতে থাকার সময় অনেক সময় আপনার ফোনে কলও আসে না এবং আপনার ইন্টারনেট ব্যবহার করতেও অসুবিধে হয়।


বাড়িতে নেটওয়ার্কে প্রতিবন্ধকতা দেখা দেওয়ার আরেকটি কারণ হলো, ভারি জানলা। তাই যদি আপনি জানালায় কাঁচ ব্যবহার করেন তাহলে ফোনে নেটওয়ার্ক থাকে, ওতটাও সমস্যা হয় না। আবার অনেকেই উঁচু ফ্ল্যাটে থাকেন, উচ্চতার কারণে নেটওয়ার্ক কভারেজের সমস্যা হয়।


তাই যদি সম্ভব হয় তবে দুই থেকে চার তলার মধ্যে থাকার চেষ্টা করুন এতে ভালো নেটওয়ার্ক কভারেজ পাবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com