হোয়াটসঅ্যাপে নতুন রূপে নতুন ফিচার
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪০
হোয়াটসঅ্যাপে নতুন রূপে নতুন ফিচার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল প্রচলিত অ্যাপ হোয়াটসঅ্যাপ। সহজ ব্যবহার পদ্ধতি ও উন্নত সুরক্ষা ব্যবস্থার জন্য সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় এই হোয়াটসঅ্যাপ। তাইতো ব্যবহারকারীদের আরও ভালো অভিজ্ঞতা দিতে নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।


কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ উন্মুক্ত করেছে চ্যানেল ফিচার। এবার আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ একটি নতুন ভার্সন এনেছে। যেখানে অ্যাপটি আরও সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে।


এক প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ব্যবহারকারীরা অনেকদিন থেকেই চ্যাট ডিজাইন পরিবর্তন করার প্রত্যাশার কথা জানাচ্ছিল। তাই হোয়াটসঅ্যাপ নতুন রূপে নিয়ে এসেছে চ্যাটের সেটআপ। যেখানে আগের নীল রঙের বদলে এখন চ্যাট হবে সবুজ রঙের। তাছাড়া এডিট অপশনের বদলে থাকছে তিনটে ড্যাশ আইকন। এছাড়া অফিস, পরিবার ইত্যাদিকে আলাদা করার জন্য হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে ফিল্টার অপশন।


হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ইন্টারফেসে এখনও কিছু পরিবর্তন করা হয়নি। শুধু বাটনের ধরণ পরিবর্তন করা হয়েছে। খুব শিগগিরই আরও কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ।


তবে হোয়াটসঅ্যাপের এই আপডেট এখনই সবাই উপভোগ করতে পারবেন না। প্রাথমিক ভাবে কয়েক সপ্তাহের মধ্যেই সকল আইফোন ব্যবহারকারী এবং বিটা ভার্সন ব্যবহারকরীরা এই নতুন বৈশিষ্ট্যগুলো উপভোগ করতে পারবেন। পরবর্তীতে সকল ব্যবহারকারী এই ফিচার উপভোগ করতে পারবেন।


এছাড়াও হোয়াটসঅ্যাপ চ্যানেল ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ আপডেট খুব সহজেই জানতে পারছেন। এই ফিচার অনেকটা ইনস্টাগ্রামের মত। এখানে চ্যাট এর জায়গা থাকছে ফলোয়ার্স বটন। ফলে ব্যবহারকারীরা তাদের পছন্দের ব্যক্তি, স্পোর্টস, সিনেমা ইত্যাদি বিষয় সম্পর্কে আপডেট থাকতে পারছেন।


বিবার্তা/রিয়াদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com